Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের প্রজাতন্ত্র দিবসে বিজিবি-বিএসএফের মিষ্টি বিনিময়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২২ ১৬:০৮

ছবি: সারাবাংলা

দিনাজপুর: ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জেলার হিলি সীমান্তের চেকপোস্টে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করেছে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে সীমান্তের শূন্য রেখায় বিজিবির পক্ষ থেকে চার প্যাকেট মিষ্টি বিএসএফের হাতে তুলে দিয়ে শুভেচ্ছা বিনিময় করে বিজিবি। এর আগে গতকাল মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় একই স্থানে বিজিবির আইসিপি চেকপোস্টের সুবেদার ইয়াসিন আলীর হাতে ভারত বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার শ্রী সুলতান সিং চার প্যাকেট মিষ্টি উপহার দেন। এ সময় সেখানে বিজিবির হিলি আইসিপি চেকপোস্ট বিজিবি-বিএসএফের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার আলম হোসেন জানান, আজ (বুধবার) ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিএসএফের পক্ষ থেকে মিষ্টি উপহার দিয়ে আমাদের শুভেচ্ছা জানানো হয়। এরই ধারাবাহিকতায় আজ দুপুরে বিজিবির পক্ষ থেকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে।

সীমান্তে সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রেখে দায়িত্ব পালনের লক্ষ্যে দুই দেশের বিভিন্ন ধর্মীয় ও জাতীয় উৎসবগুলোতে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি ও বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে থাকে। এতে করে সীমান্তে দায়িত্ব পালনরত দুই বাহিনীর মাঝে বিরাজমান সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করেন আলম হোসেন।

এর আগে একই স্থানে মিষ্টি দিয়ে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা বিনিময় করেন বাংলাদেশ হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশ ও ভারতীয় ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশ। সেখানে উপস্থিত ছিলেন ভারতীয় ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ওসি শিপ্রা রায় এবং হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের এএসআই পলাশ ও কনস্টেবল জাহিদ হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজিবি-বিএসএফ ভারতের প্রজাতন্ত্র দিবস মিষ্টি বিনিময় হিলি চেকপোষ্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর