Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন মামলায় আপন জুয়েলার্সের মালিকদের জামিন


১৪ ডিসেম্বর ২০১৭ ১৬:২২

স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা: আপন জুয়েলার্সের মালিকদের পাঁচ মামলার মধ্যে তিনটিতে জামিন দিয়েছেন হাইকোর্ট।

দিলদার আহমেদসহ তিন ভাইকে জামিন প্রশ্নে দেওয়া রুলের শুনানি শেষে আজ বৃস্পতিবার আদালত এ রায় দেন। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিম এ রায় দেন।

এর ফলে দিলদার ছাড়া বাকি দুই ভাইয়ের বিরুদ্ধে কোনো মামলা না থাকায় মুক্তিতে আপাতত বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ।

পরে ইউসুফ মাহমুদ মোর্শেদ জানান, ৫টি মামলার মধ্যে তিন মামলায় জামিন দিয়েছেন আদালত। অপর দুই মামলা এক মাসের জন্য স্থগিত করা হয়েছে। রায়ের পূর্ণাঙ্গ কপি পাওয়ার পর আপিল করা হতে পারে বলেও তিনি।
আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম ও তার দু্ই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে কেন জামিন দেওয়া হবে না— তা জানতে চেয়ে গত ২২ নভেম্বর রুল জারি করেন হাইকোর্ট।

চলতি বছরের মে মাসের শেষ দিকে আপন জুয়েলার্সের বিভিন্ন শো-রুম থেকে ১৫ দশমিক ৩ মণ সোনা এবং ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার জব্দ করে বাংলাদেশ ব্যাংকে পাঠায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। পরে এ বিষয়ে অনুসন্ধান শেষে ১২ আগস্ট আপন জুয়েলার্সের তিন মালিকদের বিরুদ্ধে মুদ্রা পাচারসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর গুলশান, ধানমণ্ডি, রমনা ও উত্তরা থানায় পাঁচটি মামলা করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এরপর তারা ২৪ অক্টোবর ঢাকার মহানগর আদালতে ভিন্ন ভিন্ন হাকিমের কাছে আত্মসমর্পণ করলে কারাগারে পাঠানো হয়। এর বিরুদ্ধে হাইকোর্টে পাঁচ মামলায় জামিন আবেদন করেন তিন ভাই।

সারাবাংলা/এজেডকে/ টিএম/আইজেকে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর