Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আইপি টিভি নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে’

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ জানুয়ারি ২০২২ ২০:১১

ঢাকা: একটি মহল আইপি টিভি নিয়ে বিভ্রান্তমূলক তথ্য ছড়াচ্ছে বলে জানিয়েছে দেশের আইপি টিভি মালিকদের সংগঠন বাংলাদেশ আইপি টিভি ওনার্স ফোরাম (বিআইটিওএফ)।

শুক্রবার (২৮ জানুয়ারি) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি করেছেন সংগটনটির মুখপাত্র এফ এম শাহীন।

তথ্যপ্রযুক্তি খাতে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এ পরিবর্তন আসছে সরকারি বিভিন্ন উদ্যোগ আর তরুণদের নানান উদ্ভাবন আর প্রচেষ্টায়। তাদের হাত ধরেই দেশে স্মার্টফোন ও ইন্টারনেটের ব্যবহার বাড়ছে। এতে দ্রুত বদলে যাচ্ছে দেশের বিভিন্ন খাত। সম্প্রতি প্রথমবারের মতো বাংলাদেশ সরকার ১৪টি আইপি টেলিভিশনের অনুমোদন দিয়েছে জানিয়ে তারা বলেন, এই সময় উপযোগী উদ্যোগের জন্য সর্বপ্রথম বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন। এছাড়াও, অভিনন্দন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং তথ্যমন্ত্রীকে।

ডিজিটাল বাংলাদেশের রূপকার, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এবং প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা, ‘আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ’ সজীব ওয়াজেদ জয়ের সার্বিক তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশ আজ অনন্য এক বাস্তবতা উল্লেখ করে এই বাস্তবতায় বিশ্ব প্রতিযোগিতায় বাংলা-বাঙালি ও বাংলাদেশকে তুলে ধরতে আইপি টিভি দায়িত্বশীল ভূমিকা রাখবে বলে জানায় বিআইটিওফ।

সেই সঙ্গে স্বাধীনতা ও রাষ্ট্রবিরোধী অপশক্তির গুজব, অপপ্রচার ও মিথ্যাচারের বিরুদ্ধে মোক্ষম জবাব দেওয়ার হাতিয়ার হিসেবে কাজ করবে আইপি টিভি। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও সাইবার অপরাধকে রুখতে সরকারের সঙ্গে কাজ করতে অঙ্গীকারবদ্ধ বলে জানান আইপি টিভির কর্ণধাররা।

তাদের প্রত্যাশা বাঙালির সাংস্কৃতিক জাগরণের কণ্ঠস্বর হয়ে তথ্য প্রযুক্তির অবাধ প্রবাহের যুগে বাংলা-বাঙালি ও বাংলাদেশকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে সকল শ্রেণির দর্শক-শ্রোতা আইপি টিভির সঙ্গে থাকবে।

সারাবাংলা/ইএইচটি/একেএম

আইপি টিভি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর