Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেতিবাচক কাজে জড়িতরা হল কমিটিতে বিবেচনায় নেই: ছাত্রলীগ

ঢাবি করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২২ ১৬:১৩

ফাইল ছবি

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলোর কমিটিতে নেতিবাচক বিষয়ের সঙ্গে জড়িতদের পদায়ন করার ক্ষেত্রে বিবেচনা করে হবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শীর্ষ নেতারা৷ এছাড়া করোনা ভ্যাকসিনের সনদ ছাড়া আসন্ন হল সম্মেলনে কাউকে থাকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন তারা। পাশাপাশি অসুস্থ নেতাকর্মীদেরও সম্মেলনে আসতে নিরুৎসাহিত করেছেন তারা।

শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে আসন্ন হল সম্মেলন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বিশেষ সংবাদ সম্মেলনের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এসব কথা বলেন।

এ বিষয়ে সাদ্দাম হোসেন বলেন, করোনাভাইরাসের প্রকোপের কারণে আমরা সময় মতো হল সম্মেলন করতে পারিনি। এতে অনেক কিছু ব্যাহত হয়েছে। হলগুলোতে আমরা দক্ষ নেতৃত্ব চাই। যারা মেধাবী, মুক্তিযুদ্ধের অঙ্গীকারকে বুকে ধারণ করবে তাদেরকেই নেতৃত্বে নিয়ে আসা হবে। যাদের বিরুদ্ধে কোনো রকম নেতিবাচক বিষয় আছে তাদের বিবেচনা করা হবে না।

আসন্ন হল সম্মেলনে উপস্থিত হওয়ার ক্ষেত্রে ভ্যাকসিন গ্রহণের সনদ সঙ্গে আনাকে বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া সনদ যাচাইয়ে একটি উপকমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন সাদ্দাম হোসেন।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস। তিনি বলেন, হলগুলোর নেতৃত্ব নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিভঙ্গিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। বিশেষ করে একুশ শতকের এই পর্যায়ে ‘নিউ নরমাল রিয়েলিটি’কে বিবেচনায় নিয়ে রূপকল্প ২০৪১ বাস্তবায়নের উপযোগী মানবসম্পদ গড়তে নেতৃত্ব দেওয়ার সক্ষমতা সম্পন্ন কর্মীদের দায়িত্ব দেওয়া হবে।

আরও পড়ুন: ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন এ মাসের শেষ সপ্তাহে

তিনি বলেন, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সর্বোচ্চ গুরুত্বারোপ করা হয়েছে। এ ব্যাপারে একটি বিশেষ উপকমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে আমাদের অবস্থান বরাবরের মতোই জিরো টলারেন্সে থাকবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন হল সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাঁধনসহ বিভিন্ন হলের পদপ্রত্যাশী শতাধিক নেতা।

প্রসঙ্গত, দীর্ঘ পাঁচ বছর পর আগামীকাল (৩০ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া আওয়ামীলীগের উপদেষ্টামণ্ডলীর দুই সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এবং আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকের উপস্থিত থাকার কথা রয়েছে।

সারাবাংলা/আরআইআর/এনএস

ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় হল কমিটি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর