Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিদেশে চিঠি দিয়ে বিএনপি রাষ্ট্রদ্রাহের কাজ করেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২২ ১৮:১১

চট্টগ্রাম ব্যুরো: দেশের বিরুদ্ধে বিদেশে চিঠি দিয়ে বিএনপি রাষ্ট্রদ্রোহের কাজ করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের ‍যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপি সরকারের কর্মকাণ্ডের সমালোচনা করতে পারে। কিন্তু দেশের সুনাম ক্ষুন্ন করতে, দেশের রফতানি বাণিজ্য ধ্বংস করতে বিদেশে চিঠি দেওয়া, লবিস্ট ফার্ম নিয়োগ করা রাষ্ট্রদ্রোহী-দেশবিরোধী কাজ। এটা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র। মূলতঃ বিএনপি নেতারা দেশদ্রোহীতার কাজ করছেন।

জনগণের ওপর বিএনপির আস্থা নেই বলেই বিদেশিদের কাছে চিঠি দিয়েছে মন্তব্য করে মন্ত্রী বলেন, ক্ষমতার মালিক জনগণ, জনগণই ঠিক করবে কারা ক্ষমতায় যাবে আর কারা ক্ষমতা থেকে বিদায় নেবে। বিএনপি দেশের বিরুদ্ধে লবিস্ট নিয়োগ করেছে দেশের বদনাম করার জন্য, এ দেশের রফতানি বাণিজ্য বাধাগ্রস্ত করার জন্য। তারা দেশের সুনাম ক্ষুন্ন করতে বিদেশে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এটি দেশবিরোধী কাজ। মির্জা ফখরুল নিজে সই করে ইউএস কংগ্রেসের বিভিন্ন ডিপার্টমেন্টে যেভাবে চিঠি দিয়েছেন, সেটি কোনোভাবেই কাম্য নয়।

তিনি বলেন, বিএনপির সব ষড়যন্ত্র তদন্ত করে খুঁজে বের করা হবে। অবৈধ অর্থ কোথা থেকে কীভাবে গেল, কারা সেগুলো পাঠাল, কার নিল সবই খুঁজে বের করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীও সংসদে বলেছেন তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, বিএনপি লবিস্ট নিয়োগ করে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করার চেষ্টা করেছে। সজিব ওয়াজেদ জয়কে হত্যার উদ্দেশ্যে তারা এফবিআইএয়ের এজেন্টও নিয়োগ করেছিল। তাকে কিন্তু বিচারের মুখোমুখি দাঁড়াতে হয়েছে। বাংলাদেশের জিএসপি সুবিধা বন্ধ করার জন্য খালেদা জিয়া ওয়াশিংটন টাইমসে নিজের নামে নিবন্ধ লিখেছেন। এগুলো দেশবিরোধী কাজ।

এর আগে, মতবিনিময় সভায় বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে একটি জাতীয় স্তরের গণমাধ্যম উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, অবস্থান চট্টগ্রামে হলেও দেশের সত্তর ভাগ এলাকায় সম্প্রচার দেখা যায়। কেবল কানেকশন দিয়ে সারাদেশে এবং অ্যাপের মাধ্যমে সারা পৃথিবীর মানুষ দেখতে পারে। শিক্ষা ও কৃষি বিষয়ক অনুষ্ঠান নিয়ে বিটিভির অধীনে আরেকটি চ্যানেল চালু করা হবে। দেশের বিভাগীয় শহরগুলোতে বিটিভির নতুন কেন্দ্র চালু করার প্রকল্প চলমান আছে।

চট্টগ্রাম কেন্দ্রের জন্য ৫০ কোটি টাকা ব্যয়ে নতুন প্রকল্প নেওয়া হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রকল্পের আওতায় এখানে নতুন স্টুডিও, অডিটোরিয়াম ও নতুন ভবন হবে। ফলে এ কেন্দ্র থেকে আরও মানসম্পন্ন অনুষ্ঠান নির্মাণ ও সম্প্রচার করা সম্ভব হবে।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের বিদায়ী মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য ও নতুন মহাব্যবস্থাপক মাহফুজা আক্তার উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/একেএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর