Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁওয়ে সংবাদকর্মীদের উপর হামলা, আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২২ ২৩:০৫

ঠাকুরগাঁও: আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সরকার দলীয় ও স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় তথ্য সংগ্রহ করতে গিয়ে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধিসহ তিন সংবাদকর্মী হামলার শিকার হয়েছেন।

শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার সেনুয়া ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে সেনুয়া ইউনিয়নের মন্ডলপাড়ায় সরকার দলীয় নৌকার প্রার্থী নোবেল কুমার সিংহ ও স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমানের সমর্থকরা একই সময় প্রচারণা চালায়। এ সময় উভয়ের প্রার্থী সমর্থকরা মুখোমুখি অবস্থান নিলে উভয় পক্ষের কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পরে। পরে তাদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।

সে সময় তথ্য সংবাদকর্মীরা তথ্য সংগ্রহ করতে গেলে তাদের উপর হামলা চালায়। ছিনিয়ে নেওয়া হয় ক্যামরা ও মোবাইল ফোন। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ঠাকুরগাঁও রিপোর্টাস ইউনিটির সভাপতি এমদাদুল ইসলাম ভুট্টো বলেন, ‘আজ গণমাধ্যমকর্মীদের কোনো নিরাপত্তা নেই। অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনতে হবে। অন্যথায় রাজপথে কঠোর আন্দোলন করা হবে।’

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম জানান, সাংবাদিকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে এবং অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শনিবার সন্ধ্যায় শহরের চৌরাস্তায় প্রতিবাদ সমাবেশ আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি এমদাদুল ইসলাম ভূট্টোসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

ইউনিয়ন পরিষদ নির্বাচন ঠাকুরগাঁও সংবাদকর্মীদের উপর হামলা হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর