Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নূরুন নবী, সম্পাদক রানা

সারাবাংলা ডেস্ক
৩০ জানুয়ারি ২০২২ ১৭:৩৮

ঢাকা: যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতে ফের সভাপতি নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা, বিজ্ঞানী ও লেখক ড. নূরুন নবী এবং সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রানা হাসান মাহমুদ। শনিবার (২৯) জানুয়ারি জুম কনফারেন্সের মাধ্যমে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যের নেতাদের অংশগ্রহণে এই কমিটি গঠন করা হয়।

দেশে বা প্রবাসে শুধু বাঙালিদের কাছে নয়, সারা বিশ্বের মানুষের কাছে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য ১৯৮৫ সালে যুক্তরাষ্ট্র সফরের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত হয়েছিল ‘যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ’। প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ছিলেন- শেখ হাসিনা এবং যুগ্ম আহ্বায়ক ছিলেন ড. নূরুন নবী ও ড. এনায়েতুর রহমান।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠার পর থেকেই প্রবাসে অরাজনৈতিক সংগঠন হিসেবে কাজ করছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিশ্ববাসীর কাছে তারা বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন, জীবনাদর্শ ও বাংলাদেশের ইতিবাচক অগ্রগতির বিভিন্ন বিষয় তুলে ধরছেন।

যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে ড. নূরুন নবী ও ইঞ্জিনিয়ার রানা হাসান মাহমুদের নেতৃত্বে নতুন কমিটি আরও উদ্যোমী হয়ে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

নবগঠিত কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন- নিউইয়র্ক থেকে রাফায়েত চৌধুরী, ফাহিম রেজা নূর, বোস্টন থেকে সফেদা বসু বিন্দু মিশিগান থেকে ইঞ্জিনিয়ার আহাদ আহমেদ, পেন্সিলভেনিয়া থেকে আবু তাহের, বীর প্রতীক, ক্যালিফোর্নিয়া থেকে ড. আবু নাসের বাদশা, নজরুল আলম, আটলান্টা থেকে মঞ্জুরুল ইসলাম রুমি, নিউইয়র্ক থেকে আব্দুর রহীম বাদশা ও জাকারিয়া চৌধুরী ও যুগ্ম-সাধারণ সম্পাদক নিউইয়র্কের স্বীকৃতি বড়ুয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

কমিটি বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর