Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষাপ্রতিষ্ঠানে যোগ দিচ্ছেন ৩৬ হাজার নতুন শিক্ষক

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২২ ১৭:৪৯

ঢাকা: সারাদেশের সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৩৬ হাজার নতুন শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে। ইতোমধ্যে তাদের নিয়োগ প্রক্রিয়া প্রায় সম্পন্ন হয়েছে। নির্বাচিতদের হাতে নিয়োগপত্র তুলে দিতে সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (৩০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সোমবার (৩১ জানুয়ারি) মন্ত্রীর সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

শিক্ষা মন্ত্রণালয় বলছে, পুলিশ ভেরিফিকেশন চলমান অবস্থায় ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে নিয়োগের জন্য প্রাথমিক সুপারিশ করা হয়েছে। এরা নিয়োগ পেয়ে শ্রেণি কার্যক্রম অংশগ্রহণ করা অবস্থায়ই তাদের পুলিশি যাচাই বাছাইয়ের কাজটি এগিয়ে নেওয়া হবে।

মন্ত্রণালয় আরও বলছে, সংশ্লিষ্ট প্রার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠান আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্র ডাউনলোড করবেন। সুপারিশপত্রে উল্লিখিত তারিখের মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে শিক্ষকরা যেন যোগদান করে, সে বিষয়েও অনুরোধ করা হয়েছে।

এছাড়াও বিভিন্ন কারণে মোট চার হাজার ২১০ জন প্রার্থীকে সুপারিশ করা হয়নি। তারা আপাতত কর্মক্ষেত্রে যোগদান করবেন না। এদের মধ্যে চার হাজার ১৯৮ জনের পুলিশ ভেরিফিকেশনের ভি রোল ফরম পাঠায়নি, নয়জনের প্রতিষ্ঠান সরকারিকরণ হয়ে গেছে, তিন জন নিয়োগ বিজ্ঞপ্তির শর্ত ভঙ্গ করে মহিলা শিক্ষাপ্রতিষ্ঠানে শরীরচর্চা শিক্ষক পদে আবেদন করেছেন।

এদের সবার তালিকা এনটিআরসিএ ওয়েবসাইটে দেওয়া হয়েছে। এদের মধ্যে ভি রোল ফরম না পাঠানোরা চাইলে ৭ ফেব্রুয়ারির মধ্যে এনটিআরসিএ অফিসে সরাসরি অথবা ডাকযোগে ফরম জমা দিতে পারবেন। অন্যথায় তাদের প্রাথমিক নির্বাচন বাতিল করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

৩৬ হাজার টপ নিউজ নতুন শিক্ষক শিক্ষাপ্রতিষ্ঠান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর