Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জালিয়াতির মামলায় ডাচ-বাংলা ব্যাংকের কর্মকর্তাসহ কারাগারে ১০

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২২ ১৮:১৯

ফাইল ছবি

ঢাকা: জালিয়াতির মাধ্যমে দেশের বড় বড় শিল্পগ্রুপের ব্যাংক অ্যাকাউন্ট থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ দায়ের করা মামলায় ডাচ-বাংলা ব্যাংকের কর্মকর্তাসহ ১০ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (৩১ জানুয়ারি) দুই দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হাসান মাসুদ।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- ডাচ-বাংলা ব্যাংকের কারওয়ান বাজার শাখায় এসএমই সেলস টিম ম্যানেজার জাকির হোসেন, ইয়াসিন আলী, মো. দুলাল হোসাইন, আসলাম, আনিছুর রহমান ওরফে সোহান, মাহবুব ইশতিয়াক ভূঁইয়া, আব্দুর রাজ্জাক (৪৮), জাকির হোসেন (৪৪), মো. আনোয়ার হোসেন ভূঁইয়া (৫৬) ও মো. নজরুল ইসলাম (৫০)।

এর আগে গত ২৮ জানুয়ারি আসামিদের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, বড় বড় কোম্পানির ব্যাংক অ্যাকাউন্টে টার্গেট ছিল চক্রটির। এরই অংশ হিসেবে ডাচ-বাংলা ব্যাংকের বসুন্ধরা আবাসিক এলাকার শাখায় ওয়াল্টন গ্রুপের অ্যাকাউন্ট থেকে সাড়ে ৬ কোটি টাকা আরটিজিএস ফর্মে ট্রান্সফারের একটি আবেদন আসে। আবেদনকৃত অর্থ এবি ব্যাংকের মতিঝিল শাখায় ট্রান্সফারের আবেদন করা হয়। তবে বসুন্ধরার ব্যবস্থাপকের কাছে লেনদেনের আবেদনটি অস্বাভাবিক মনে হওয়ায় তিনি ওয়াল্টন গ্রুপের সঙ্গে যোগাযোগ করেন। ওয়াল্টন গ্রুপ থেকে জানানো হয়, তারা এ ধরনের কোনো অর্থ ট্রান্সফারের আবেদন করেননি। পরে ট্রান্সফারের আবেদনটি স্থগিত করা হয়। ওই ঘটনায় ওয়ালটন গ্রুপের ফাস্ট সিনিয়র অ্যাসিস্টেন্ট ডিরেক্টর পদের আইন কর্মকর্তা সাফায়েত তারিখ ভাটারা থানায় মামলাটি দায়ের করেন।

গত ২৭ জানুয়ারি ভাটারা এলাকায় একটি রেস্টুরেন্ট থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার বিভিন্ন এলাকা থেকে আরও পাঁচজনকে গ্রেফতার করা হয়।

সারাবাংলা/এআই/এনএস

জালিয়াতির মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর