Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের মামলা: বাগেরহাটের পৌর মেয়রকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২২ ২০:০৭

ঢাকা: সরকারি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় বাগেরহাটের পৌর মেয়র খান হাবিবুর রহমানকে তিন সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৩১ জানুয়ারি) মেয়রের আগাম জামিন আবেদন নামঞ্জুর করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী নকীব সাইফুল ইসলাম। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন আসিফ হাসান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, অবৈধ নিয়োগ ও প্রকল্প বাস্তবায়ন না করে সরকারি টাকা আত্মসাতের অভিযোগে বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমানের নামে গত বছরের ২৫ নভেম্বর খুলনা সমন্বিত জেলা কার্যালয়ে দুর্নীতি দমন কমিশনের পক্ষে (দুদক) মামলা দায়ের করা হয়। এর আগে ২০২০ সালের ৭ অক্টোবর খান হাবিবুর রহমানের দুর্নীতির অনুসন্ধান শুরু করে দুদকের খুলনা কার্যালয়।

এ মামলায় আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হলে আদালত তাকে তিন সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, বাগেরহাট পৌরসভায় নিয়মবহির্ভূতভাবে ১৭ জনকে নিয়োগ দিয়ে সরকারি কোষাগার থেকে ১ কোটি ২৬ লক্ষ ৮৮ হাজার ৮০০ টাকা আত্মসাতের অপরাধে মেয়রসহ ১৮ জনকে আসামি করে একটি মামলা করে দুদক।

অন্যদিকে প্রশিক্ষণ কেন্দ্রসহ বাগেরহাটে আবাহনী ক্লাবের কমপ্লেক্স ভবন নির্মাণ এবং বাগেরহাট ডায়াবেটিক হাসপাতাল কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের কাজ না করে ১ কোটি টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগে পৌর মেয়র খান হাবিবুর রহমান এবং বাগেরহাট পৌরসভার সাবেক সচিব মোহাম্মদ রেজাউল করিমকে আসামি করে আরও একটি মামলা করে দুদক।

সারাবাংলা/কেআইএফ/একে

অর্থ আত্মসাৎ মামলা টপ নিউজ বাগেরহাট হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর