Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাগরে নিষিদ্ধ জালের বিরুদ্ধে অভিযান, হামলার শিকার নৌ পুলিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২২ ২০:৩১

চট্টগ্রাম ব্যুরো: বঙ্গোপসাগরে নিষিদ্ধ জাল দিয়ে মাছের পোনা ও রেণু সংগ্রহ বন্ধে অভিযানের সময় নৌ পুলিশের বিরুদ্ধে হামলার ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডে সাগর উপকূলে হামলার এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন চট্টগ্রাম নৌ পুলিশের অতিরিক্ত ‍পুলিশ সুপার কীর্তিমান চাকমা।

আহত দু’জন হলেন- নৌ পুলিশের কনস্টেবল অনিক বড়ুয়া ও তিলক পাল। এদের মধ্যে অনিক বড়ুয়ার হাত ভেঙে গেছে।

চট্টগ্রাম নৌ পুলিশের অতিরিক্ত ‍পুলিশ সুপার কীর্তিমান চাকমা সারাবাংলাকে জানান, সোমবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সীতাকুণ্ডের বাড়বকুণ্ড উপকূলবর্তী বঙ্গোপসাগরে নিষিদ্ধ জাল দিয়ে মাছের রেণু ও পোনা সংগ্রহের বিরুদ্ধে অভিযান চালানো হয়। প্রায় ১৫ কিলোমিটার এলাকায় অভিযান চালিয়ে বেশকিছু জাল জব্দ করা হয়। পরে মৎস্য অধিদফতরের কর্মকর্তাদের উপস্থিতিতে সেগুলো পুড়িয়ে ফেলা হয়। অভিযান শেষে ফেরার পথে স্থানীয় মৎস্যজীবীরা সংঘবদ্ধ হয়ে পুলিশের ওপর হামলা করে। এতে দুই পুলিশ সদস্য আহত হন।

অতিরিক্ত পুলিশ সুপার কীর্তিমান বলেন, ‘সাগরে চরঘেরা, চায়না দুয়ারি ও বেহুন্দি জাল বসিয়ে মাছ ধরা হচ্ছিল। এসব জালে বেশির ভাগ রেনু ও পোনা মাছ আটকে যায়, যেগুলো আর বাঁচে না। এতে মৎস্য সম্পদ ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বেশকিছু চরঘেরা ও বেহুন্দি জাল জব্দ করি। সেগুলো ধ্বংস করে ফেরত আসার পর আমাদের সদস্যদের ওপর জেলেরা হামলা করে।’

হামলার ঘটনায় সীতাকুণ্ড থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন নৌ পুলিশের এই কর্মকর্তা।

সারাবাংলা/আরডি/পিটিএম

অভিযান নৌ পুলিশ সাগর হামলার শিকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর