Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে উপজেলা চেয়ারম্যানসহ পদ গেল ৮ ‘বিদ্রোহী’র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২২ ২০:৩৪

রাঙ্গামাটি: দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে ‘বিদ্রোহী’ প্রার্থীদের সমর্থন এবং ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে নির্বাচন করায় আট নেতাকে অব্যাহতি দিয়েছে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ। এর মধ্যে রয়েছেন রাঙ্গামাটির লংগদু উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার এবং রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি আব্দুর রহিম। এছাড়া পাঁচ ইউনিয়নে আওয়ামী লীগের বিরুদ্ধে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়া ছয় নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর এ তথ্য নিশ্চিত করেছেন।

মুছা মাতব্বর বলেন, অব্যাহতিপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য যেহেতু দলীয় মনোনয়নে হয়েছে, সেহেতু তাদের পদ বাতিলের জন্যও কেন্দ্রে সুপারিশ করা হবে।

অব্যাহতি পওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন— মাইনীমুখ ইউনিয়নের মৎস্যজীবী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এরশাদ সরকার ও শ্রমিক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন কমল, গুলশাখালী ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রকিব হোসেন, বগাচত্বর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বোরহান উদ্দিন, ভাসান্যাদম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হযরত আলী এবং লংগদু সদরের উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কুলিন মিত্র চাকমা আদু।

রাঙ্গামাটির অত্যন্ত গুরুত্বপূর্ণ লংগদু উপজেলার সাত ইউনিয়নের পাঁচটিতেই ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে নির্বাচন করছিলেন এই নেতারা। আগামী ৭ ফেব্রুয়ারি এই উপজেলার সাত ইউনিয়নে ভোট হবে।

সারাবাংলা/টিআর

ইউপি নির্বাচন টপ নিউজ বিদ্রোহী প্রার্থী রাঙ্গামাটি আওয়ামী লীগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর