Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাবলিগের আমির খুন, স্ত্রীর মৃত্যুদণ্ড বহাল

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২২ ২১:০৬

ঢাকা: সিলেটের তাবলিগ জামাতের ধোপাদিঘির উত্তরপাড় আঞ্চলিক শাখার আমির ইব্রাহিম খলিল (৫৫) হত্যা মামলায় বিচারিক আদালতে স্ত্রী ফাতিহা মাশকুরাকে দেওয়া মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

সোমবার (৩১ জানুয়ারি) বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রায় দেন। মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স গ্রহণ এবং আসামির আপিল খারিজ করে এ আদেশ দেওয়া হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান ও আইনজীবী টাইটাস হিল্লোল রেমা। রায়ের বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

এর আগে, গত ১৩ জানুয়ারি সিলেটের তাবলিগ জামাতের ধোপাদিঘির উত্তরপাড় আঞ্চলিক শাখার আমির ইব্রাহিম আবু খলিল হত্যা মামলায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্ত্রীর আপিল এবং ডেথ রেফারেন্সের ওপর শুনানি শেষ হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ১৮ মে সিলেটের ধোপাদিঘির উত্তরপাড় আঞ্চলিক শাখার আমির ইব্রাহিম খলিলের গলা কাটা মরদেহ নিজ বাসা থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় তার স্ত্রী ফাতিহা মাশকুরাকে আটক করে পুলিশ। পরে মাশকুরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরবর্তী সময়ে এই মামলার বিচার শেষে ২০১৬ সালের ৬ জুন সিলেট মহানগর দায়রা জজ আদালত খলিলের স্ত্রী ফাতিহা মাশকুরাকে মৃত্যুদণ্ড দেন। ওই মৃত্যুদণ্ডাদেশ পরবর্তীতে অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। অন্যদিকে আসামি খালাস চেয়ে রায়ের বিরুদ্ধে আপিল করেন।

আজ মাশকুরার আবেদন খারিজ করে বিচারিক আদালতের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখে রায় দেন হাইকোর্ট।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আমির তাবলিগ হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর