Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমিরাতে হামলার চেষ্টা, ৩টি ড্রোন ধ্বংসের দাবি


৩ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৫৭

ছবি: আলজাজিরা

নিজেদের সীমানায় প্রবেশকালে তিনটি ড্রোন ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। তবে ওই এলাকাটিতে কোনো জনবসতি ছিল না। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর আলজাজিরা।

ইউএই’র প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে গতকাল বুধবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে জানায়, ‘এমওডি (প্রতিরক্ষা মন্ত্রণালয়) আজ ভোরে সংযুক্ত আরব আমিরাতের আকাশসীমায় অনুপ্রবেশকারী তিনটি শত্রু ড্রোনকে জনবহুল এলাকা থেকে দূরে সরিয়ে দিয়েছে এবং ধ্বংস করেছে।’

বিজ্ঞাপন

প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও বলেন, তারা যেকোনো হুমকি মোকাবেলা করতে প্রস্তুত এবং দেশের সব এলাকা রক্ষার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করছে।

আউলিয়া ওয়াদ আল-হক বা দ্য ট্রু প্রমিজ ব্রিগেড নামে একটি অল্প পরিচিত ইরাকি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। সংগঠনটি জানিয়েছে, ইরাক ও আমিরাত বিষয়ে সংযুক্ত আরব আমিরাতের গৃহীত নীতির প্রতিশোধ নেওয়ার জন্য আবু ধাবির গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে ৪টি ড্রোন হামলা করেছে।

এর আগে গত ২০২১ সালের ২৩ জানুয়ারি সৌদি রাজধানী রিয়াদের ইয়ামামা প্রাসাদে হামলার দায় স্বীকার করেছিল আউলিয়া ওয়াদ আল-হক।

আউলিয়া ওয়াদ আল-হক টপ নিউজ ড্রোন ধ্বংস ড্রোন হামলা সংযুক্ত আরব আমিরাত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর