Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলালিংকের প্রধান নির্বাহীসহ ৪ জনের চার্জশুনানি ১১ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৫৪

ঢাকা: টেলিকম অপারেটর বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট ভঙ্গের অভিযোগে দুটি মামলায় প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অ্যাসসহ চারজনের বিরুদ্ধে চার্জশুনানির তারিখ পিছিয়ে আগামী ১১ এপ্রিল ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) মামলাটির চার্জগঠনের জন্য দিন ধার্য ছিলো। কিন্তু এদিন ঢাকা মহানগর দায়রা জজ এর বিচারক কেএম ইমরুল কায়েশ ছুটি থাকায় চার্জগঠন শুনানি অনুষ্ঠিত হয়নি। এ জন্য সংশ্লিষ্ট আদালতের ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম পরবর্তী শুনানির জন্য এই তারিখ ধার্য করেন।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল এ তথ্য জানান।

মামলার অপর আসামিরা হলেন বাংলালিংকের প্রধান কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, প্রধান করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যালু অ্যাডেড সার্ভিস অনিক ধর।

গত বছরের ১০ নভেম্বর বাংলালিংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে কপিরাইট আইনে জেমস ও মাইলস ব্যান্ডের মান্নাম আহমেদ ও হামিন আহমেদ পৃথক দুটি মামলা দায়ের করেন। তবে মামলার আসামি প্রধান ডিজিটাল কর্মকর্তা সঞ্জয় ভাগাশিয়া বিদেশে চলে গেছেন। তিনি আর দেশে ফিরবেন না বরে বাদীপক্ষ জেনেছে। এ জন্য বাদীপক্ষ মামলা থেকে তাকে বাদ দিয়েছেন।

মামলাটি দুইটির অভিযোগে বলা হয় তাদের লেখা ও সুর করা ’নীলা’ ও ’ফিরিয়ে দাও’ গান দুইটি আসামিরা তাদের বাংলালিংক অনুমতি ছাড়াই ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আয় করে আসছে। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। অন্যদিকে জেমসও তার গাওয়া ’দুখিনি দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’, ও যার যার ধর্ম গান সম্পর্কেও একই ধরনের অভিযোগ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর