Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিমেলের মৃত্যু: শিক্ষার্থীদের সব দাবি মেনে নিলেন রাবি ভিসি

রাবি করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৪৮

রাজশাহী: ট্রাকচাপায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসে হিমেল নামের এক শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় উত্তাল ছিল ক্যাম্পাস। শিক্ষার্থীদের সব দাবি মেনে যুতসই সিদ্ধান্ত গ্রহণ করায় প্রশংসার জোয়ারে ভাসছেন রাবি ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

বুধবার (২ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ চত্বরে শিক্ষার্থীদের সঙ্গে আলাপকালে আন্দোলনরত শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা নিহত হিমেলের পরিবারকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান, আহত শিক্ষার্থীর ব্যয়ভার বহন করা, হিমেলের নামে নির্মাণাধীন বিজ্ঞানভবনের নামকরণ করা, রাস্তা মেরামত করে কনস্ট্রাকশনের কাজ শুরু করা, সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করা ও বহিরাগতের সম্পূর্ণ প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা ও কাজলা ও বিনোদপুর গেটে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি করেন।

দাবিগুলো শুনে তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের ভিসি গোলাম সাত্তার একাত্মতা পোষণ করেন এবং সকল দাবি মেনে নেন। এবং দ্রুত সময়ের মধ্যে দাবিগুলো বাস্তবায়নের আশ্বাস দেন।

এরপর থেকেই বিশ্ববিদ্যালয়ের ফেসবুক গ্রুপে প্রশংসনীয় বার্তা লিখে পোস্ট করতে থাকেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের সভাপতি সালমান শাকিল তার ফেসবুক ওয়ালে লিখেছেন, একজন শিক্ষার্থী ট্রাক চাপায় ক্যাম্পাসের ভেতরেই মারা গেছে এটি খুব ছোট বিষয় নয়। বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল ক্যাম্পাস। প্রক্টর আসেননি, এমনকি প্রক্টরিয়াল বডির কেউ আসেনি। অবস্থা আরও বেগতিক। সেই অবস্থা ফেস করতে একটু সময় লেগেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন যেভাবে শিক্ষার্থীদের ফেস করেছে, শিক্ষার্থীদের দাবিগুলোকে মেনে নিতে আগ্রহ দেখিয়েছে, এমনকি মেনেও নিয়েছে, এই পদক্ষেপটা প্রশংসার দাবি রাখে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

রাজশাহী বিশ্ববিদ্যালয় রাবি ভিসি হিমেলের মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর