Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নশীল: ত্রাণ প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৪৪

জামালপুর: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে দাঁড়িয়েছে এবং উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে জামালপুরের মাদারগঞ্জে নুরুন্নাহার মির্জা কাশেম মিলনায়তনে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। স্থানীয় উপজেলা প্রশাসন এই সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, ‘দেশের দরিদ্র জনগোষ্ঠীর নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। দেশের দুর্যোগপ্রবণ এলাকার উন্নয়নে যা করার দরকার সরকার তাই করছে। অতি দরিদ্রদের জন্য কর্মসূচি প্রকল্পের শ্রমিকদের তালিকা দ্রুত সংশোধন করা হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছেন উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। নিজেদের খাদ্যের চাহিদা মিটিয়ে বিভিন্ন পণ্য আমরা বিদেশে রফতানি করতে পারছি। এ সাফল্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার।’

জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওবায়দুর রহমান বেলাল ও পৌর মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির।

পরে ত্রাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।

সারাবাংলা/এমও

উন্নয়নশীল ত্রাণ প্রতিমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর