Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিস জনসনের ৪ জ্যেষ্ঠ সহকারীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক
৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:২৪

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের চারজন জ্যেষ্ঠ সহকারী পদত্যাগ করেছেন। সদ্য পদত্যাগ করা চার ব্রিটিশ কর্মকর্তা হলেন- প্রধানমন্ত্রীর ডিরেক্টর অব কমিউনিকেশন জ্যাক ডয়লে, পলিসি প্রধান মুনিরা মির্জা, চিফ অব স্টাফ ড্যান রোজেনফিল্ড এবং সিনিয়র সিভিল সার্জেন্ট মার্টিন রেনল্ডস। বৃহস্পতিবার অল্প সময়ের মধ্যে একে একে পদত্যাগ করেন তারা।

করোনাভাইরাস মহামারি বিধিনিষেধ চলাকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে একাধিক পার্টি করে যুক্তরাজ্যে তীব্র সমালোচনায় পড়েছেন বরিস জনসন। পার্লামেন্টসহ দলের ভেতর বাইরে বরিস জনসনের পদত্যাগেরও দাবি উঠেছে। সমালোচনার মধ্যে চার জ্যেষ্ঠ কর্মকর্তা পদত্যাগ করলেন।

বিজ্ঞাপন

পদত্যাগের বিষয়ে জ্যাক ডয়লে প্রধানমন্ত্রী কার্যালয়ের স্টাফদের বলেন, গত কয়েক সপ্তাহের ঘটনা তার পরিবারের উপর প্রচণ্ড চাপ তৈরি করেছে।

এদিকে চার কর্মকর্তার পদত্যাগের বিষয়ে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের এক বিবৃতিতে বলা হয়েছে, চিফ অব স্টাফ ড্যান রোজেনফিল্ড প্রথমে পদত্যাগপত্র জমা দেন। তবে তার উত্তরসূরী দায়িত্ব না নেওয়া পর্যন্ত তিনি এ দায়িত্ব চালিয়ে যাবেন। একইভাবে বরিস জনসনের প্রাইভেট সেক্রেটারি ও সিনিয়র সিভিল সার্জেন্ট মার্টিন রেনল্ডসও উত্তরসূরী না পাওয়া পর্যন্ত বর্তমান দায়িত্ব চালিয়ে যাবেন।

তবে পলিসি প্রধান মুনিরা মির্জা প্রধানমন্ত্রী বরিস জনসনের মিথ্যা দাবির অভিযোগ তুলে পদত্যাগ করেছেন।

চার জ্যেষ্ঠ কর্মকর্তার পদত্যাগের পর বরিস জনসনের উপর রাজনৈতিক চাপ বেড়েছে। বিরোধিদল লেবার পার্টির ডেপুটি অ্যাঞ্জেলা রেনার বলেন, জ্যেষ্ঠ কর্মকর্তাদের পদত্যাগের সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীকেও এখন আয়নার দিকে তাকানো উচিত।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর