Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপেল জুস আমদানিতে ১৯ লাখ টাকার শুল্ক ফাঁকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৪২

বেনাপোল: মিথ্যা এইচএস কোড ঘোষণা দেখিয়ে আপেল জুস আমদানিতে ১৯ লাখ টাকার শুল্ক ফাঁকি দেওয়া হয়েছে। বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকালে রাজস্ব ফাঁকির এ ঘটনা উদঘাটন করেন।

ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স খালিদ এন্টারপ্রাইজ ভারত থেকে ৫৮৭ প্যাকেজ আপেল জুস আমদানি করেন। যার বি/ই নাম্বার সি-২৫৭৯। আমদানিকারক মিথ্যা ঘোষণা দিয়ে এইচএস কোড-২০০৯.৭১.০০ ঘোষণা দিয়ে বি/ই সাবমিট করেন।

বিজ্ঞাপন

কাস্টমস আইআর এম টিমের প্রধান আহসান কবীর পণ্য চালানটি কায়িক পরীক্ষা করে ১৯ লাখ টাকার রাজস্ব ফাঁকি ধরে ফেলে। রাজস্ব ফাঁকির অভিযোগে আইআরএম টিম আমদানিকারকের বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা দায়ের করেছেন।

সংশ্লিষ্ট সিএন্ডএফ এজেন্ট আলেয়া এন্টারপ্রাইজ আরও একটি চকলেটের চালান কাস্টমস আইআরএম টিম আটক করেছিল।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আব্দুল রশিদ মিয়া রাজস্ব ফাঁকির ঘটনা নিশ্চিত করে জানান, বেনাপোল কাস্টমস হাউসে রাজস্ব ফাঁকি রোধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে চলছে। স্বচ্ছ আমদানিকারকদের ক্ষেত্রে সবধরনের সহযোগিতা করে যাচ্ছে কাস্টমস হাউস। অসৎ আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্টদের তালিকা তৈরি করে রেডজোনে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, সৎ ব্যবসায়ীদের জন্য বেনাপোল কাস্টমস হাউস সবসময় সহযোগিতা করবে এবং যারা অসাধু ব্যবসায়ী আছে তাদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

সারাবাংলা/এএম

আপেল জুস আমদানি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর