Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্টে হলো বিচারপতি নাজমুল আহাসানের জানাজা, দাফন বরিশালে

স্টাফ করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫২

ঢাকা: নিজের প্রিয় কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে (কার পার্কিং) তার জানাজা সম্পন্ন হয়।

জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, আপিল বিভাগের বিচারপতিরা, হাইকোর্ট বিভাগের বিচারপতিরা, অ্যাটর্নি জেনারেল এবং আইনজীবীরা অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

জানাজার আগে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী মরহুম বিচারপতি নাজমুল আহাসানের স্মৃতিচারণ করে বক্তব্য দেন। এসময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল মরহুম বিচারপতির কর্মময় জীবন তুলে ধরে বক্তব্য দেন। এছাড়া বিচারপতি নাজমুল আহাসানের একমাত্র ছেলে তাইম হাসান প্রান্ত বাবার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

জানাজার পরে প্রধান বিচারপতি, অ্যাটর্নি জেনারেল কার্যালয়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের মরদেহের কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল ৬টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জানাজা শেষে মরহুম বিচারপতি এফ আর এম নাজমুল আহসানকে বরিশালের হিজলা উপজেলায় নিজ গ্রামে দাফনের উদ্দেশে নিয়ে যাওয়া হয়েছে। সেখানকার মুসলিম কবরস্থানে বাবার কবরের পাশে বিচারপতি নাজমুল আহসানকে দাফন করা হবে।

বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের মৃত্যুতে প্রধান বিচারপতি ও আইনমন্ত্রী শোক প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

দাফন বিচারপতি নাজমুল আহাসান সুপ্রিম কোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর