Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার সুস্থতায় বিএনপি নেতারা হতাশ: তথ্যমন্ত্রী

সারাবাংলা ডেস্ক
৪ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৪১

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ‘সুস্থতা’য় বিএনপির কর্মীরা স্বস্তি প্রকাশ করলেও নেতারা হতাশ হয়েছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপিনেত্রী খালেদা জিয়ার সুস্থতায় কর্মীরা স্বস্তি প্রকাশ করছেন। কিন্তু নেতারা হতাশ এই ভেবে যে বেগম জিয়ার সুস্থতা তাদের আন্দোলনে পানি ঢেলে দিয়েছে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে নিজের সরকারি বাসভবনে বাংলাদেশ সম্পাদক ফোরামের নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

খালেদা জিয়া এখনো অসুস্থ, চিকিৎসার জন্য বিদেশেই নিতে হবে— বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এমন বক্তব্য নিয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা। জবাবে মন্ত্রী বলেন, বেগম জিয়া সুস্থ হয়ে বাড়ি ফেরাতে বিএনপি নেতারা হতাশ। কারণ তাকে বিদেশে নেওয়ার জন্য তাদের দেশব্যাপী যে সভা-সমাবেশ আন্দোলন করছিল, তাতে পানি ঢেলে দিয়েছেন চিকিৎসকরা। তারা বলছেন, তিনি অনেকটাই সুস্থ হয়ে গেছেন। তার যে সমস্যাগুলো রয়েছে সেগুলো আর্থারাইটিসসহ বার্ধক্যজনিত।

কোনো ডাক্তার কি কখনো সংকটাপন্ন রোগীকে বাড়িতে পাঠায়— এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, রিজভী সাহেব হতাশ হয়ে আবোল-তাবোল বকছেন। অন্যদিকে কর্মীরা চেয়েছিলেন বেগম জিয়া সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। তারা স্বস্তি প্রকাশ করছেন। শুধু নেতাদের মনেই স্বস্তি নেই।

সম্পাদক ফোরামের আহ্বায়ক কমিটির সঙ্গে বৈঠক প্রসঙ্গে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, সম্পাদক ফোরাম অনেকগুলো জনপ্রিয় পত্রিকার একটি বড় ফোরাম। করোনাকালের নানা প্রতিকূলতার এই সময়ে বিজ্ঞাপন ও ক্রোড়পত্র বণ্টন যেন কয়েকটি পত্রিকার মধ্যেই সীমাবদ্ধ না থাকে, সে বিষয়টি তারা তুলে ধরেছেন। বিভিন্ন  মন্ত্রণালয় ও দফতরে তাদের বকেয়া বিল সহজে পাওয়া নিয়েও কথা বলেছেন।

বিজ্ঞাপন

ড. হাছান বলেন, বাংলাদেশ আজ অনেক এগিয়ে গেছে। কিন্তু যাদের এই উন্নয়ন-অগ্রগতি পছন্দ নয়, তারা দেশের রফতানি বাণিজ্যসহ সার্বিক উন্নয়নকে বাধাগ্রস্ত করতে দেশবিরোধী নানা ষড়যন্ত্র ও বিদেশিদের কাছে নানা ভুল তথ্য-উপাত্ত তুলে ধরছে। এসব ষড়যন্ত্র রুখে দিতে, মুক্তিযুদ্ধের পক্ষের চেতনাকে সমুন্নত রাখতে এবং জনগণ যেন অপপ্রচারে বিভ্রান্ত না হয় সে বিষয়ে সম্পাদক ফোরাম তাদের ভূমিকা অব্যাহত রাখবে বলে জানিয়েছেন।

সম্পাদক ফোরামের উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আহ্বায়ক রফিকুল ইসলাম রতন, উপদেষ্টামণ্ডলীর সদস্য আজিজুল ইসলাম ভূঁইয়া, শরিফ সাহাবুদ্দিন, বেলায়েত হোসেন, যুগ্ম আহ্বায়ক নাসিমা খান মন্টি, সদস্য সচিব ফারুক আহমেদ তালুকদার এবং সদস্য দুলাল আহমেদ চৌধুরী, মফিজুর রহমান খান বাবু ও রিমন মাহফুজ আলোচনায় অংশ নেন। বাসস।

সারাবাংলা/টিআর

ড. হাছান মাহমুদ তথ্য ও সম্প্রচারমন্ত্রী বাংলাদেশ সম্পাদক ফোরাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর