Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক জনের বদলে আরেক জন কারাগারে: আইনজীবী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২২ ১৯:২৬

ঢাকা: কোতয়ালি থানায় দায়ের করা জালিয়াতির মামলায় অ্যাডভোকেট শরীফ শাহরিয়ার সিরাজীকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালত।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) মামলাটির তদন্ত কর্মকর্তা কোতয়ালি থানার উপ-পরিদর্শক আবু সাঈদ চৌধুরী ওই আইনজীবীকে আদালতে হাজির করে সাত দিনের রিমাণ্ড আবেদন করেন। শুনানি শেষে এই রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে, আসামির পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। দুই পক্ষের শুনানি শেষে আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। ৩ জানুয়ারি পুরান ঢাকার রায় সাহেব বাজার এলাকা থেকে শরীফ শাহরিয়ার সিরাজীকে গ্রেফতার করে পুলিশ।

এ মামলায় ২ ফেব্রুয়ারি প্রকৃত আসামি যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মামাতো ভাই বড় সোহাগের হয়ে যাবজ্জীবন কারাভোগকারী মো. হোসেনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

অভিযোগ থেকে জানা যায়, ২০১০ সালের ২৬ নভেম্বর রাজধানীর কদমতলী এলাকায় হুমায়ুন কবির নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় বড় সোহাগসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় ২০১০ সালে গ্রেফতার হন বড় সোহাগ। ২০১৪ সালে জামিনে গিয়ে পলাতক হন তিনি। পরের বছর হোসেন নামে এক ব্যক্তিকে নিজেকে বড় সোহাগ পরিচয় দিয়ে আদালতে আত্মসমর্পণ করেন। আদাল তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে সম্প্রতি প্রকৃত অপরাধী বড় সোহাগ র‌্যাবের হাতে গ্রেফতার হন।

১ ফেব্রুয়ারি সোহাগ ও হোসেনকে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এ হাজির করা হয়। প্রতারণার আশ্রয় নেওয়ায় দুই আইনজীবী শরীফ শাহরিয়ার সিরাজী ও ইব্রাহিম হোসেনের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে আদেশ দেন। পরে, আদালতের নির্দেশে তাদের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর