Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিচারপতি নাজমুল আহাসানের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

সারাবাংলা ডেস্ক
৪ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৫১

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত এফ আর এম নাজমুল আহাসানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) পৃথক পৃথক শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিন সকাল ৬টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গত ৮ জানুয়ারি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ থেকে আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ পান নাজমুল আহাসান। ৯ জানুয়ারি তার সঙ্গে নিয়োগ পাওয়া অন্য বিচারপতিরা শপথ নিলেও করোনায় আক্রান্ত হওয়ায় কারণে তিনি শপথ নিতে পারেননি। শেষ পর্যন্ত হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

১৯৫৫ সালের ১৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন নাজমুল আহাসান। তিনি বিএ (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর এলএলবি পাস করেন। এরপর আইন পেশায় যোগ দেন।

২০১০ সালের ১৮ এপ্রিল হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান বিচারপতি নাজমুল আহাসান। দুই বছর পর ২০১২ সালের ১৫ এপ্রিল তিনি হাইকোর্ট বিভাগের স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পান।

সারাবাংলা/টিআর

প্রধানমন্ত্রীর শোক বিচারপতি নাজমুল আহাসান রাষ্ট্রপতির শোক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর