Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউপিডিএফ’র সামরিক ব্যারাক ও অস্ত্রাগার ধ্বংস করেছে সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২২ ২১:৫৪

খাগড়াছড়ি: দিঘীনালা উপজেলার জারুলছড়ি এলাকায় ইউপিডিএফ সন্ত্রাসীদের গোপন আস্তানায় অভিযান চালানোর সময় সেনাবাহিনী ও ইউপিডিএফের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এ অভিযানের মুখে টিকতে না পেরে ইউপিডিএফ সন্ত্রাসীরা পালিয়ে যায়।

পরে সেনাবাহিনীর সদস্যরা সন্ত্রাসীদের গোপন আস্তানায় অভিযান চালিয়ে সন্ত্রাসীদের ৪টি সামরিক ব্যারাক, ২টি ডিউটি পোস্ট ও ১টি অস্ত্রাগার ধ্বংস করে। এসময় বেশ কিছু সামরিক সরঞ্জামও উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) আনুমানিক ভোর ৫টার সময় দীঘিনালা জোনের অন্তর্গত জারুলছড়ি নামক এলাকায় ইউপিডিএফের (প্রসীত) সন্ত্রাসীদের গোপন আস্তানায় দীঘিনালা জোন কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করে।

ইউপিডিএফ (প্রসীত) দলের সন্ত্রাসীরা এই এলাকায় অস্থায়ী ঘাঁটি গড়ে তুলেছিল। সেখানে তারা নতুনভাবে এলাকায় আধিপত্য বিস্তার ও নতুন সন্ত্রাসীদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছিল। স্থানীয় জনগণের মধ্যে নতুনভাবে অস্থিতিশীল অবস্থা তৈরি করা, চাঁদাবাজি, সাধারণ মানুষকে অহেতুক হয়রানি ও মারধর করা ছাড়াও নানাবিধ অসামাজিক অপকর্ম চালিয়ে আসছিল। বিদ্যমান পরিস্থিতির প্রেক্ষিতে খাগড়াছড়ি রিজিয়নের পরিকল্পনায় দীঘিনালা জোন কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। ভোর রাত ৪ টার সময় দীঘিনালা জোনের অপারেশন দল অভিযান পরিচালনা করে।

‘পাল্টাপাল্টি গু‌লি’, সেনা কর্মকর্তাসহ নিহত ৪

 

সিকিউরিটি ফোর্সের উপস্থিতি টের পেয়ে তারা আকস্মিকভাবে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। সেনাবাহিনীর অভিযান দল তাৎক্ষণিকভাবে পাল্টা আক্রমণের মাধ্যমে ধাওয়া করে। ফলে সন্ত্রাসী দলটি তাদের প্রশিক্ষণ ক্যাম্পে রক্ষিত সরঞ্জাম ও অন্যান্য গুরুত্বপূর্ণ দলিল দস্তাবেজ ফেলে রেখেই পিছু হঠতে বাধ্য হয়।

বিজ্ঞাপন

এসময় তল্লাশি চালিয়ে উক্ত ক্যাম্প থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত ইউনিফর্মের অংশ বিশেষ, সন্ত্রাসীদের দলীয় নামীয় তালিকা, চাঁদা আদায় সংক্রান্ত নিয়মের নির্দেশিকা ও ২টি এলএমজি’র ওয়াই স্টিক উদ্ধার করে।

এই অভিযানের মাধ্যমে সেনা সদস্যরা সন্ত্রাসীদের ৪টি ব্যারাক ও ২টি ডিউটি পোস্ট ও অস্ত্রাগার ধ্বংস করেছে।

সারাবাংলা/এমও

অস্ত্রাগার ইউপিডিএফ টপ নিউজ সামরিক ব্যারাক সেনাবাহিনী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর