Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরে যুবদলের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ, আহত ২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ ফেব্রুয়ারি ২০২২ ২০:০০

যশোর: যশোরে জেলা যুবদলের বিক্ষোভ সমাবেশে পুলিশ লাঠিচার্জ করেছে। এতে অন্তত ২৪ জন আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়েছে।

সিরাজগজ্ঞ জেলা যুবদল নেতা আকবর আলীকে হত্যার প্রতিবাদে শনিবার (৫ ফেব্রুয়ারি) যশোর জেলা বিএনপির কার্যালয়ের সামনে জেলা যুবদল এই বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, ‘সরকার তার মসনদ টিকিয়ে রাখতে গুম খুনের পথ বেছে নিয়েছে। যে কারণে সরকার দলীয় ক্যাডাররা একের পর এক দেশের ভিন্ন মতের মানুষকে হত্যা করছে। সর্বশেষ তারা সিরাজগঞ্জের জনপ্রিয় যুবদল নেতা আকবর আলীকে নৃশংসভাবে হত্যা করেছে।’ তিনি এই হত্যায় জড়িতদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান।

জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু প্রমুখ।

এদিকে, সমাবেশ চলাকালে পুলিশ অতর্কিত লাঠিচার্জ করে। এতে দলের ২৫ থেকে ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির। আহতদের মধ্যে অন্তত ২৪ জনকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার সময় পুলিশ বেশ কয়েকটি মোটরসাইকেল এবং চেয়ার ভাংচুর করে বলে দলীয় সূত্র জানায়।

এ ব্যাপারে কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, ‘করোনার বিধি-নিষেধে সরকার সভাসমাবেশ নিষিদ্ধ করেছে। কিন্তু তারা ব্যাপক জনসমাবেশ সৃষ্টি করে সভা করছিল। পুলিশ সেখানে গেলে তারা পালানোর চেষ্টা করে। এ সময় কেউ কেউ দৌড়াতে গিয়ে আহত হয়েছেন। তার দায় পুলিশ নিতে পারে না।’ তারা নিয়ম বহির্ভুতভাবে ওই সমাবেশের আয়োজন করে বলে জানান ওসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

পুলিশ বিক্ষোভ যশোর যুবদল লাঠিচার্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর