Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব ধর্মের মানুষের সমান অধিকার: বাহাউদ্দিন নাছিম

ঢাবি করেসপন্ডেন্ট
৫ ফেব্রুয়ারি ২০২২ ২২:০৩

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশ সম্প্রতির দেশ। এই দেশে হিন্দু- মুসলমানের মাঝে কোনো ভেদাভেদ নেই। এ দেশের সব ধর্মের মানুষের রয়েছে সমান অধিকার।

শনিবার ( ৫ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল উপাসনালয়ে সরস্বতী পূজা পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

সরস্বতী পূজার উৎসব হোক সবার উৎসব—এমন আশাবাদ ব্যক্ত করে বাহাউদ্দিন নাছিম বলেন, ‘সংস্কৃতির অংশ হিসেবে অন্য ধর্মের অনুষ্ঠান গুলোতে অংশগ্রহণ এবং সংহতি প্রকাশ করা হয়। এবার করোনা মহামারির কারণে সারাদেশে সরস্বতী পূজা উদযাপিত হচ্ছে সীমিত পরিসরে। এ উৎসব হোক সবার উৎসব। এর মাধ্যমে সংস্কৃতির বাঁধন আরও অটুট থাকুক। আরও শক্তিশালী হোক বন্ধন।

তিনি বলেন, আওয়ামী লীগ অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক এবং প্রগতিশীল সংগঠন। এই সংগঠন বাঙ্গালীর ঐক্য, সম্প্রীতি এবং অসাম্প্রদায়িক চেতনাকে রক্ষা, ধরে রাখার জন্য কাজ করছে। দেশের জনগণকে নিয়ে একটি সুন্দর অসাম্প্রদায়িক দেশ গড়ে তুলতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিহির লাল সাহা, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, জগন্নাথ হল শাখা ছাত্রলীগের সভাপতি কাজল দাস, সাধারণ সম্পাদক অতনু বর্মনসহ অনেকে।

সারাবাংলা/আরআইআর/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর