Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখার তাগিদ স্পিকারের

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ ফেব্রুয়ারি ২০২২ ২২:১৭

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার অংশগ্রহণের মাধ্যমেই সমৃদ্ধাশালী দেশ গঠন সম্ভব। সাম্প্রদায়িক সম্প্রতি অটুট রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রূপকল্প ২০৪১ ও ডেল্টাপ্লান ২১০০ বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শনিবার (৫ ফেব্রুয়ারি) মানিকমিয়া অ্যাভিনিউস্থ রাজধানী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সংসদের সারস্বতোৎসবে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার এসব কথা বলেন।

সান্ধ্যকালীন আরতি অনুষ্ঠানে পংকজ দেবনাথের উপস্থাপনায় মনোরঞ্জন শীল গোপাল এমপি, নারায়ণ চন্দ্র চন্দ এমপি এবং জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম বক্তব্য রাখেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকতে জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে একযোগে কাজ করতে হবে। বিদ্যাচর্চার মাধ্যমে প্রকৃত জ্ঞান আহরণ করে ব্যক্তিগত ও জাতিগত উৎকর্ষ সাধন করতে সবাইকে আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির যে মেলবন্ধন বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে দেখতে যায় তা অটুট রাখতে হবে এবং বঙ্গবন্ধু ৭২ এর সংবিধানে যে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বলেছেন সে লক্ষ্যে কাজ করে যেতে হবে।

প্রসঙ্গত, সারস্বতোৎসব উপলক্ষে সকালের বাণী অর্চনা অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী উপস্থিত হয়ে পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন।

সারস্বতোৎসব উপলক্ষে সান্ধ্যকালীন আরতির পরে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানটি হিন্দু ধর্মাবলম্বী ভক্তবৃন্দসহ আগত দর্শনার্থী এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপভোগ করেন।

সারাবাংলা/এএইচএইচ/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর