Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লতার মৃত্যুতে ভারতে ২ দিনের শোক

সারাবাংলা ডেস্ক
৬ ফেব্রুয়ারি ২০২২ ১২:২০

ঢাকা: ভারতীয় উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার।

এক টুইট বার্তায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ‘আমি আমার ব্যথার কথা বলে প্রকাশ করতে পারব না। লতা মঙ্গেশকরের মৃত্যুতে একটি শূন্যতা সৃষ্টি হল। কখনো এই শূন্যতা পূরণ করা যাবে না। ভবিষ্যত প্রজন্ম লতা মঙ্গেশকরকে ভারতীয় সংস্কৃতির একজন অকুতোভয় হিসেবে মনে রাখবে। তার সুরেলা কণ্ঠে মানুষকে মন্ত্রমুগ্ধ করার এক অতুলনীয় ক্ষমতা ছিল। এমন গুণী শিল্পীর মৃত্যুতে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দুই দিনের রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৬ ফেব্রুয়ারি) সকালে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মারা যান লতা মঙ্গেশকর।

এর আগে লতাকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছিল। গত মাসের ১১ তারিখ মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল লতাকে। কোভিডে আক্রান্ত ছিলেন। ধরা পড়ে নিউমোনিয়াও। গতকাল শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে তার শারীরিক অবস্থার অবনতি হয়।

প্রসঙ্গত, ১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর এক মারাঠি পরিবারে জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর। মাত্র ১৩ বছর বয়সে বাবাকে হারান তিনি। তার আগেই বাবার হাত ধরে অভিনয় এবং গান শিখতে শুরু করেন তিনি। ১৩-১৪ বছর বয়সেই প্রথম মারাঠি ছবিতে সিনেমায় গান গাওয়ার সুযোগ হয় তার। পরে মুম্বই যাওয়ার পর ১৯৪৮ সালে প্রথম হিন্দি ছবিতে গান, ‘মজবুর’ ছবিতে। ভারতরত্নসহ বহু সম্মাননায় ভূষিত হয়েছেন এই সুরসম্রাজ্ঞী।

সারাবাংলা/একে

গায়িকা টপ নিউজ দুইদিনের শোক ভারত লতা মঙ্গেশকর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর