Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে অর্ধকোটি টাকার আইস জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২২ ১৬:১৫

ঢাকা: রাজধানীর রামপুরা, ভাটারা, খিলগাঁও এবং সবুজবাগ থানা এলাকায় অভিযান চালিয়ে প্রায় অর্ধকোটি টাকা মূল্যের মাদক ক্রিস্টাল মেথ বা আইস জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এ সময় ইয়াবা ও একটি পিস্তল উদ্ধার এবং দুজনকে আটক করা হয়েছে।

রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুরে গেণ্ডারিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপ-পরিচালক মো. মাসুদ হোসেন এ সব তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত রাজধানীর বেশ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে এসব আইস ও মাদক জব্দ করা হয়।

প্রথমে রামপুরা থানার মৌলভীরটেক এলাকা থেকে ৩০ পিস ইয়াবাসহ মো. শিপনকে গ্রেফতার করা হয়। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তার দেওয়া তথ্যপ্রযুক্তির সাহায্যে যাচাই করে ভাটারা থানার জোহার সাহারা এলাকা থেকে ১১০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ২ গ্রাম আইসসহ (ক্রিস্টাল মেথ) তরঙ্গ যোসেফ কস্তাকে গ্রেফতার করা হয়। তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে টেকনাফভিত্তিক একটি আইস (ক্রিস্টালমেথ) সিন্ডিকেটের সন্ধান পাওয়া যায়। সিন্ডিকেটের মূল হোতাকে গ্রেফতারের জন্য ভাটারা, খিলগাঁও এবং সবুজবাগ থানার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

তথ্য-প্রযুক্তির সাহায্যে প্রাপ্ত সকল তথ্য যাচাই করে খিলগাঁও থানার ৪৬৮, পূর্ব গোড়ান ‘কাবার ছায়া’নামের ছয় তলা ভবনের ২য় তলা থেকে ৪০৫ গ্রাম আইস (ক্রিস্টাল মেথ), ২২০০ পিস ইয়াবা এবং ১টি পিস্তলসহ (৭.৬২ বোর) আসামি মাসওয়া আকবর খান সায়েমকে হাতেনাতে গ্রেফতার করা হয়। আইসের আনুমানিক মুল্য প্রায় ৫০ লাখ টাকা।

বিজ্ঞাপন

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সে জানায়, টেকনাফের ফয়েজ নামের এক মাদক চোরাকারবারীর থেকে সে নিজেই আইস মাদকদ্রব্য সংগ্রহ করে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গ্রেফতাররা টেকনাফ কেন্দ্রিক মাদক চোরাকারবারি চক্রের সক্রিয় সদস্য। এই চক্রের বাকি সদস্যদের গ্রেফতারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অভিযান অব্যাহত আছে।’

সারাবাংলা/ইউজে/একে

আইস মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর