Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাকে হারালেন মির্জা ফখরুল


১২ এপ্রিল ২০১৮ ১২:৪৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট।। 

ঢাকা : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। তিনি ৩ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান সারাবাংলাকে বিষয়টি নিশ্চত করেন। তিনি জানান, রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে বৃহস্পতিবার (১২ এপ্রিল) বেলা ১২ টা ৫মিনিটে ফাতিমা আমিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বাদ মাগরিব গুলশান আজাদ মসজিদে ফাতিমা আমিনের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এর পর আগামীকাল ঠাকুরগাঁও স্কুল মাঠে জানাজা শেষে স্বামীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

ফাতিমা আমিন দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। বড় ছেলে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসা এবং ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালেই কেটেছে তার শেষ দিনগুলো।

প্রখ্যাত আইনজীবী ও সক্রিয় রাজনীতিবিদ মির্জা রুহুল আমিনের সহধর্মিণী ছিলেন ফাতিমা আমিন। তার বড় ছেলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। আরেক ছেলে মির্জা ফয়সাল আমিন ঠাকুরগাঁও জেলা বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃতুত্যে শোক জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এক বিবৃতে মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান ওবায়দুল কাদের।

এদিকে ফাতিমা আমিনের মৃত্যুর সংবাদে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রাজনৈতিক সহকর্মী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী,সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদসহ কেন্দ্রীয় নেতারা ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ছুটে যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/ একে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর