Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউপি নির্বাচনে সিল মারা ব্যালট উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২২ ২০:৩৬

উদ্ধারকৃত সিল মারা ব্যালট পেপার, ছবি: সারাবাংলা

জয়পুরহাট: জেলার পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়নে ভোট গ্রহণ চলাকালে একটি কেন্দ্রে মেম্বার প্রার্থীর আপেল প্রতীকে সিল মারা ১০০ পাতার ব্যালট পেপার উদ্ধার করেছে ভোটাররা। এ ঘটনার প্রতিবাদে উত্তেজনা সৃষ্টি হলে ওই মেম্বার প্রার্থীর প্রার্থীতা বাতিল করার মৌখিক আশ্বাসের পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

তবে এ সিল মারা ১০০ পাতার ব্যালট পেপার উদ্ধারের বিষয়টি কৌশলে এড়িয়ে যান কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা আতিকুর রহমান। সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে এই ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন শুরু হয়।

জানা গেছে, কুসুম্বা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সালাইপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছিল। বেলা তিনটার দিকে ওই ওয়ার্ডের ৮ নম্বর বুথে ভোটার জাহাঙ্গীর আলম সুজন ভোট দিতে গিয়ে সাধারণ সদস্যদের ১০০ পাতার ব্যালটে মেম্বার প্রার্থী ময়নুল হাসানের আপেল মার্কায় সিল দেওয়া দেখতে পান। পরে তিনি ওই বুথের পোলিং অফিসার গোলাম রব্বানীর কাছ থেকে ১০০ পাতার ব্যালট বই কেড়ে নিয়ে কেন্দ্রের বাহিরে আসেন। জানাজানির পর তার কাছ থেকে ব্যালট বই নেওয়ার জন্য দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনী চেষ্টা করলেও অন্যান্য ভোটার এবং অন্য মেম্বার প্রার্থীরা বাধা দেন। পরে তারা মেম্বার প্রার্থী ময়নুল হাসানের প্রার্থীতা বাতিলের দাবি জানান। এ সময় ওই কেন্দ্রে ভোটারদের মধ্যে চরম উত্তেজনা ও বিশৃঙ্খলার সৃষ্টি হলে ১৫ মিনিট ভোট বন্ধ থাকার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

আগে থেকেই ব্যালটে সিল মারার বিষয়ে জানতে চাইলে কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা আতিকুর রহমান বলেন,‘এ বিষয়ে কিছু জানি না এবং আমি বলতেও পারব না।’

পাঁচবিবি উপজেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন,‘ঘটনাটি জেনেছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/এনএস

ইউপি নির্বাচন ব্যালট উদ্ধার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর