Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার সোহাগের গানে কণ্ঠ দিলেন ফাতেমা তুজ জোহরা

এন্টারটেইনমেন্ট ডেস্ক
৮ ফেব্রুয়ারি ২০২২ ০০:০৪

ঢাকা: তরুণ গীতিকার সোহাগের লেখা দেশাত্মবোধক গানে কণ্ঠ দিলেন সঙ্গীত শিল্পী ফাতেমা তুজ জোহরা। ‘ভালোবাসি এসো দেশটাকে, প্রিয় মাতৃভূমি তোমায়’- গানটি সম্প্রতি বাংলাদেশ বেতার ঢাকায় (বাণিজ্যিক কার্যক্রমে) রেকর্ড করা হয়। গনটির সুর ও সঙ্গীত আয়োজন করেছেন আলমগীর হায়াত রুম্মন।

এর আগে সোহাগের লেখা, ‘মনেরও আড়ালে তুমি রেখনা চাওয়া’- গানটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী সামিনা চৌধুরী, ‘খোলা চুলে আনমনে খোলা জানালায়’ গানটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী আগুন। এ গান দুটিও সুর করেন আলমগীর হায়াত রুম্মন।

বিজ্ঞাপন

এছাড়া সোহাগের লেখা ‘আমিতো ভাবিনি ভাবতে পারিনি’ গানটি গেয়েছেন শিল্পী স্বীকৃতি, সুর করেছেন উজ্জ্বল সিনহা। ‘আমি যা চেয়েছি তুমি-তা চাওনি’ গানটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী আফসানা রুনা, সুর করেছেন সজল দাস, ‘এখনি সময় চল করি এই পণ’ গানটি গেয়েছেন শিল্পী রন্টি দাস ও বাবু সরকার, আর সুরারোপ করেন কাজী দেলোয়ার হোসেন। এই গানগুলো বেশ জনপ্রিয়তা লাভ করেছিল।

সোহাগের লেখায় বা কথায় উঠে আসে দেশ, মা-মাটির প্রতি প্রগাঢ় ভালবাসা, প্রেম ও শ্রদ্ধা। তার লেখনিতে হৃদয়ের গহীনে মুগ্ধতার পরশ বুলিয়ে যায়- এমনটাই মনে করেন শ্রোতারা।

শিল্পী ফাতেমা তুজ জোহরার গাওয়া গানটির জনপ্রিয়তার ব্যাপারে আশাবাদী সোহাগ বলেন, ‘যেহেতু আমরা সবাই মা, মাটি ও দেশকে ভালোবাসি, তাই সব শ্রোতার কথা মাথায় রেখেই গানের কথাগুলো সাজানো হয়েছে। বিশেষ করে দেশকে যারা ভীষণ রকম ভালোবাসেন, দেশের প্রতি যারা শ্রদ্ধাবোধে সর্বদা মাথা অবনত রাখেন, তারা এই গানের কথা, সুর, ছন্দে এবং গায়কির যাদুতে বিমোহিত হবেন।’

সারাবাংলা/পিটিএম

গান ফাতেমা তুজ জোহরা সোহাগ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর