Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ হাজার শিক্ষক নিয়োগ: অনলাইন আবেদন শুরু

সারাবাংলা ডেস্ক
৮ ফেব্রুয়ারি ২০২২ ০৯:০৬

ঢাকা: দেশের বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১৫ হাজার ১৬৩টি পদে শিক্ষক নিয়োগে অনলাইন আবেদন শুরু হয়েছে। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) থেকে এসব পদে আগ্রহীরা আবেদনের সুযোগ পাচ্ছেন। আবেদন করতে হবে অনলাইনে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। আবেদনের সঙ্গে ফি দিতে হবে ১০০ টাকা।

গত রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এনটিআরসিএ’র ওয়েবসাইটে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) গণবিজ্ঞপ্তিতে, ১২ হাজার ৮০৭টি শিক্ষক পদ এমপিওভুক্ত, বাকি ২ হাজার ৩৫৬টি পদ নন-এমপিও।

এনটিআরসিএ বলছে, সোমবার (৭ ফেব্রুয়ারি) এনটিআরসিএ ওয়েসাইট www.ntrca.gov.bd এবং টেলিটক বাংলাদেশের ওয়েবসাইট http://ngi.teletalk.com.bd-তে শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে ২২ ফেব্রুয়ারি এসব পদের বিপরীতে আবেদন করা যাবে। আবেদন করা যাবে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত।

১৫ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি, অনলাইন আবেদন শুরু মঙ্গলবার

শিক্ষক নিয়োগের এই প্রক্রিয়ায় অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে জমা দিতে হবে। ফরম পূরণের পর সাবমিট করলে প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে। আবেদনের ফি নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা।

ফরম সাবমিটের পর ৭২ ঘণ্টা সময় পাওয়া যাবে টাকা জমা দেওয়ার জন্য। সে হিসাবে যারা ২২ ফেব্রুয়ারি যথাযথ নিয়ম মেনে ফরম পূরণ করবেন, তারা ২৫ ফেব্রুয়ারি রাত ১২টার মধ্যে টাকা জমা দেওয়ার সুযোগ পাবেন।

এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে আগ্রহীদের বয়সসীমা বেঁধে দেওয়া হয়েছে ২০২০ সালের ১ জানুয়ারি তারিখে সর্বোচ্চ ৩৫ বছর। তবে ২০১৮ সালের এমপিও নীতিমালা জারির আগে নিবন্ধন সনদধারীদের জন্য আপিল বিভাগের রায় অনুযায়ী বয়সসীমা শিথিলযোগ্য।

এনটিআরসিএ’র পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তিটি দেখুন এখানে—

সারাবাংলা/এমও

১৫ হাজার শিক্ষক নিয়োগ অনলাইন আবেদন এনটিআরসিএ এমপিওভুক্ত টপ নিউজ বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর