Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীক্ষার রুটিন প্রকাশে দেরি, সেশনজটে হতাশ শেকৃবি শিক্ষার্থীরা

শেকৃবি করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২২ ১০:০৪

শেকৃবি: নোটিশ হওয়ার পরও তা হচ্ছে না বাস্তবায়ন, বদলে যাচ্ছে পরীক্ষার তারিখ। দিনের পর দিন এমন ঘটনার শিকার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে বাড়ছে সেশনজট, হতাশ হয়ে পড়ছেন শিক্ষার্থীরা।

গত ৩ ফেব্রুয়ারি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের লেভেল-৪, সেমিস্টার-২ এর সেমিস্টার ফাইনাল পরীক্ষা (তাত্ত্বিক) আগামী ১০ ফেব্রুয়ারি তারিখ হতে শুরু হবে। একই দিন ৬, ৭ ও ৮ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনালের এনরোলমেন্ট করার নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু ৬ ফেব্রুয়ারি পরীক্ষার রুটিন প্রকাশের কথা থাকলেও তা প্রকাশিত হয়নি।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী মো. সাইফুল ইসলাম বলেন, ‘আমরা খসড়া রুটিন প্রস্তুত করে ডিন অফিসে পাঠিয়েছি। বর্তমানে রুটিন সংক্রান্ত ফাইল কোথায় আছে তা আমার জানা নেই।’

কৃষি অনুষদের ডিন ড. পরিমল কান্তি বিশ্বাস জানান, যতক্ষণ না পর্যন্ত এক্সাম কন্ট্রোলার থেকে রুটিন পাবলিশ হচ্ছে, ততক্ষণ পর্যন্ত আমি এ বিষয়ে কোনো কথা বলতে পারবো না।

বারবার পরীক্ষা পেছানোয় হতাশা জানিয়ে একজন শিক্ষার্থী বলেন, ‘তীব্র সেশন জটে আমরা চরম ভাবে হতাশ। এই অবস্থায় পরীক্ষার বিকল্প ছাড়া আমাদের সামনে আর কোনো পথ নেই! আমরা যেন সামনের বিসিএসসহ সব ধরনের চাকরির পরীক্ষায় আবেদন করতে পারি। প্রশাসনের নিকট আবেদন, প্রশাসন যেন বৃহত্তর স্বার্থে নির্দিষ্ট সময়ে আমাদের পরীক্ষায় বসতে সাহায্য করে।’

সারাবাংলা/এমও

টপ নিউজ পরীক্ষার রুটিন শেকৃবি শিক্ষার্থী শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর