Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাবারের মান দেখতে হঠাৎ হল পরিদর্শনে শেকৃবি উপাচার্য

শেকৃবি করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৫৮

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ডাইনিংগুলোর খাবারের মান দেখতে আবাসিক হল পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশিদ ভুঁইয়া। এসময় হলের ডাইনিংগুলোর সার্বিক অবস্থা, রান্নার পরিবেশ, খাবারের মান, খাবারের মূল্য এবং পরিবেশনের ব্যবস্থা ঘুরে দেখেন তিনি।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে শেকৃবি উপাচার্য বিশ্ববিদ্যালয়ের দুই আবাসিক হল কাজী নজরুল ইসলাম হল এবং নবাব সিরাজউদ্দৌলা হল পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

এসময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসাইন এবং প্রক্টর সহকারী অধ্যাপক ড. মো. হারুনর রশীদ।

উপাচার্যের পরিদর্শনের সময় কবি কাজী নজরুল ইসলাম হলের ডাইনিং বন্ধ এবং নবাব সিরাজউদ্দৌলা হলের ডাইনিং চালু ছিল। নজরুল হলের ডাইনিং দীর্ঘ দিন বন্ধ থাকার কারণ বিশ্ববিদ্যালয় প্রশাসন জানাতে পারেনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. হারুনুর রশীদ বলেন, তখন হলের প্রভোস্ট উপস্থিত ছিলেন না। তাই কিছু বলা হয়নি। উপাচার্য স্যার হয়তো পরে প্রভোস্টের সঙ্গে আলোচনা করবেন। হলের ডাইনিং বন্ধ কেন এবং কবে থেকে চালু হবে, সে বিষয়ে জানতে চাইবেন।

নবাব সিরাজউদ্দৌলা হলের খাবারের মানের বিষয়ে প্রক্টর বলেন, আমরা যখন উপস্থিত হয়েছি তখন শিক্ষার্থীরা খাচ্ছিল। তারা খাবারের মান নিয়ে সন্তুষ্ট বলেই আমাদের জানিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের অভিযোগ, হলের ডাইনিংগুলোতে দীর্ঘ দিন ধরেই নিম্ন মানের খাবার পরিবেশেন করলেও দাম বেশি রাখা হচ্ছে। একই ধরনের খাবারই প্রতিনিয়ত পরিবেশন করা হচ্ছে। এ নিয়ে তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনেকবারই অভিযোগ করেছেন।

বিজ্ঞাপন

নবাব সিরাজউদ্দৌলা হলের শিক্ষার্থী মো. আল ইমরান বলেন, হল ডাইনিংয়ের খাবারের মান প্রায়ই খুব নিম্ন মানের হয়। মেন্যুর কোনো ভিন্নতা নেই বললেই চলে। মাঝে মাঝেই কোনো ধরনের নোটিশ না দিয়েই ডাইনিং বন্ধ করে রাখা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নিয়মিত এমন পরিদর্শ ও তদারকি চালু রাখলে ডাইনিংয়ের খাবারের মান আশা করি কিছুটা হলেও উন্নত হবে।

সারাবাংলা/টিআর

অধ্যাপক ড. মো. শহীদুর রশিদ ভুঁইয়া ডাইনিং পরিদর্শন শেকৃবি শেকৃবি আবাসিক হল শেকৃবি উপাচার্য

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর