Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাক চালকদের আন্দোলন বন্ধের আহ্বান ট্রুডোর

আন্তর্জাতিক ডেস্ক
৮ ফেব্রুয়ারি ২০২২ ২১:০৩

কানাডায় করোনা মোকাবিলায় আরোপিত বিধিনিষেধের বিরুদ্ধে আন্দোলনরত ট্রাক চালকদের কর্মসূচি বন্ধ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এক টুইটার বার্তায় ট্রুডো বলেন, আন্দোলনের কারণে রাজধানী অটোয়া স্থবির হয়ে গেছে, এই আন্দোলন বন্ধ হওয়া উচিত।

ট্রুডো বলেন, বেশ কিছু বিক্ষোভকারীকে ভাঙচুর এবং জাতিবিদ্বেষমূলক আচরণ করতে দেখা গেছে। যা কানাডিয়দের ভয়াবহভাবে মর্মাহত এবং বিরক্ত করেছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, সরকারের সঙ্গে একমত না হয়ে প্রতিবাদ করা এবং মতামত জানানোর অধিকার তাদের রয়েছে। সব সময়ই সেই অধিকার রক্ষা করা হবে। তবে একটা বিষয় পরিষ্কার অর্থনীতি, গণতন্ত্র ও নাগরিকদের দৈনন্দিন জীবন অবরুদ্ধ করার অধিকার কারও নেই। এই আন্দোলন বন্ধ করতেই হবে।

এদিকে ট্রাক চালকদের আন্দোলনে তাদের আনা ট্রাক এবং লরিতে অটোয়া শহরে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। সেখানে জরুরি অবস্থা জারি করেছেন মেয়র। প্রায় দুই সপ্তাহ ধরে চলা আন্দোলনে শত শত ট্রাক ও লরি শহরটির কেন্দ্রে অবস্থান করায় যান চলাচল এমনকি স্থানীয় ব্যবসা-বাণিজ্যও বন্ধ হয়ে গেছে।

আন্দোলনকারীরা অবিরাম ট্রাক-লরির হর্ন বাজিয়ে স্থানীয় অধিবাসীদের কষ্ট দিচ্ছিলেন বলে অভিযোগ করা হলে সোমবার কানাডার একটি আদালত ১০ দিন আন্দোলন চলাকালে হর্ন বাজানো বন্ধ করার নির্দেশনা দেন।

সারাবাংলা/একেএম

করোনাভাইরাস জাস্টিন ট্রুডো ট্রাক চালকদের আন্দলন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর