Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মফিজুল পাটোয়ারীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সুপ্রিম কোর্টে স্মরণসভা

স্টাফ করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৪৩

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক অধ্যাপক এ বি এম মফিজুল ইসলাম পাটোয়ারীর ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ১ নম্বর হল রুমে এই স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সুপ্রিম কোর্ট লইয়ার্স সোসাইটির আয়োজনে স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে স্মৃতিচারণ করে বক্তব্য দেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি কাজী রেজাউল হক।

অধ্যাপক মফিজুল ইসলাম পাটোয়ারীর স্মৃতিচারণ করে বিচারপতি কাজী রেজাউল হক বলেন, অধ্যাপক ড. এ বি এম মফিজুল ইসলাম পাটোয়ারী শুধু আমার শিক্ষক ছিলেন না, তিনি আমার বড় ভাই এবং বন্ধুর মতো ছিলেন। আমি জীবনের অনেকগুলো দিন তার সঙ্গে কাটিয়েছি। তিনি মানুষ গড়ার কারিগর ছিলেন। মানুষ গড়ার কারখানা হিসেবে একটি বিশ্ববিদ্যালয়ও (ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি) রেখে গেছেন। সেই সঙ্গে অসংখ্য কৃতি শিক্ষার্থী রেখে গেছেন। আজকের এই দিনে আসুন আমরা সবাই তার জন্য দোয়া করি।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সুপ্রিম কোর্ট লইয়ার্স সোসাইটির আয়োজনে স্মরণসভায় অধ্যাপক মফিজুল ইসলাম পাটোয়ারীর কর্মময় বর্ণাঢ্য জীবনের নানা বিষয়ে স্মৃতিচারণ করেন বক্তব্য দেন তার ছেলে সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী । এসময় তিনি বাবার জন্য সবার কাছে দোয়া চান।

স্মরণসভায় স্মৃতিচারণ করে আরও বক্তব্য দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, সমিতির কোষাধ্যক্ষ ইকবাল করিম, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির, সাবেক সম্পাদক মমতাজ উদ্দিন মেহেদী, আইনজীবী শাহ মঞ্জুরুল হক, ইমাম হোসেন, নূরুন নবী বুলবুল, আবদুল্লাহ আল নূরসহ অন্যরা।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক এ বি এম মফিজুল ইসলাম পাটোয়ারীর জন্ম ১৯৫৩ সালের ৩ জানুয়ারি। তিনি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ছিলেন। জীবদ্দশায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মানবাধিকার বিজ্ঞানী, আইন ও মানবাধিকার সংক্রান্ত বহু গ্রন্থের প্রণেতা হিসেবে সুখ্যাতি অর্জন করেছিলেন। ২০০৪ সালের ৬ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন তিনি।

সারাবাংলা/কেআইএফ/টিআর

১৮তম মৃত্যুবার্ষিকী মফিজুল ইসলাম পাটোয়ারী স্মরণসভা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর