Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুলছাত্রী নীলা হত্যা: ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন পিছিয়ে ১৯ মে

স্টাফ করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০১

ঢাকা: সাভারে দশম শ্রেণির শিক্ষার্থী নীলা রায়কে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় মিজানুর রহমান চৌধুরীসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৯ মে ‍দিন নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফায়জুন্নেসা চার্জ গঠনের এই তারিখ নির্ধারণ করেন।

এদিন হাজতি আসামি মিজানুর রহমানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। উচ্চ আদালত থেকে জামিনে থাকা সাকিব ও সেলিম পালোয়ানও আদালতে হাজির ছিলেন।

সাকিবের পক্ষে আইনজীবী আরিফা আক্তার রেবা এবং সেলিমের দিল মাহফুজা পারভীন পূর্বশর্তে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

আজ (বুধবার) মামলাটিতে অভিযোগ গঠন শুনানির জন্য দিন নির্ধারণ করা থাকলেও রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষ শুনানি পেছানোর জন্য মৌখিকভাবে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক অভিযোগ গঠনের জন্য আগামী ১৯ মে নতুন দিন নির্ধারণ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) নির্মল কুমার দাস গত ২৮ এপ্রিল ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে মিজান এবং তার সহযোগী সেলিম পালোয়ান ও সাকিব হোসেনকে অভিযুক্ত করা হয়।

এই তিন আসামির মধ্যে মিজানুর রহমান কারাগারে আছেন। বাকি দুই আসামি হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন। মামলার বাকি দুই আসামি মিজানুরের বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকার বিরুদ্ধে অভিযোগ না পাওয়ায় অভিযোগপত্রে তাদের অব্যাহতির আবেদন করেছে পুলিশ।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর রিকশায় করে ভাইয়ের সঙ্গে হাসপাতালে যাওয়ার পথে নীলা রায়কে ছিনিয়ে নেন মিজানুর রহমান মিজান। তাকে ছুরিকাঘাতে হত্যা করেন।

নীলা মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে। পরিবারের সঙ্গে সাভার পৌর এলাকার কাজী মোকমাপাড়া এলাকার একটি বাড়িতে ভাড়া থাকত। স্থানীয় এ্যাসেড স্কুলে দশম শ্রেণির শিক্ষার্থী ছিল সে।

নীলার পরিবারের অভিযোগ, দীর্ঘ দিন ধরে নীলাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন একই এলাকার বাসিন্দা মিজানুর রহমান মিজান। আব্দুর রহমান-নাজমুন্নাহার দম্পতির সন্তান মিজান এইচএসসি পরীক্ষার্থী। নীলা তার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করার কারণেই তিনি হত্যা করেছেন নীলাকে।

এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় গত ২১ সেপ্টেম্বর রাতে মিজান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে সাভার থানায়টি মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/টিআর

ছুরিকাঘাতে হত্যা নীলা রায় নীলা হত্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর