Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাঁসির আসামি প্রদীপ-লিয়াকত কাশিমপুর কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২২ ০০:১৯

ঢাকা: সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় মৃত্যুদণ্ড সাজা পাওয়া দুই আসামিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কাশিপুর কারাগারে নিয়ে আসা হয়েছে। মৃত্যুদণ্ড সাজা পাওয়া দুই আসামি হলেন— টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদ থেকে বরখাস্ত প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক পদ থেকে বরখাস্ত লিয়াকত আলী।

বুধবার (৯ ফেব্রুয়ারি) রাতে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিনিয়র জেল সুপার বলেন, প্রদীপ কুমার দাস ও লিয়াকত আলীকে আজ (বুধবার) রাতে কাশিমপুর কারাগারে আনা হয়েছে। এ বিষয়ে আগামীকাল (বৃহস্পতিবার) সকালে বিস্তারিত জানানো হবে।

আরও পড়ুন- কনডেম সেলে প্রদীপ-লিয়াকত

কারা সূত্র জানায়, প্রদীপ কুমার দাস ও লিয়াকত আলীকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে প্রিজন ভ্যানে করে রাত সাড়ে ৮টার দিকে তাদের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয়। এখানকার হাইসিকিউরিটি পার্ট-৪-এর একটি কনডেম সেলে তাদের রাখা হয়েছে। তবে অনেকটা গোপনীয়তা রক্ষা করেই তাদের এই কারাগারে আনা হয়েছে।

কেন এই দুই আসামিকে কাশিমপুরে আনা হয়েছে— এ প্রশ্নের উত্তর দেননি সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, ওসি প্রদীপ ও লিয়াকতকে আরও বেশি নিরাপত্তায় রাখতেই কাশিমপুরের হাইসিকিউরিটি কারাগারে আনা হয়েছে।

আরও পড়ুন- সিনহা হত্যা মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে

এর আগে, গত ৩১ জানুয়ারি সিনহা হত্যা মামলায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এই দুই আসামিকে মৃত্যুদণ্ড সাজা দেন। এছাড়া আরও ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। মামলার সাত আসামিকে খালাস দেওয়া হয়।

রায় ঘোষণার পর ওসি প্রদীপ ও লিয়াকতকে কক্সবাজার জেলা কারাগারের একটি কক্ষকে কনডেম সেল ঘোষণা করে সেখানে রাখা হয়। পরে গত শনিবার (৫ ফেব্রুয়ারি) তাদের সেখান থেকে চট্টগ্রাম কারাগারে নেওয়া হয়েছিল।

আরও পড়ুন-

সারারাবাংলা/ইউজে/টিআর

ওসি প্রদীপ কাশিমপুর কারাগার মেজর সিহনা হত্যা মামলা লিয়াকত আলী সিনহা হত্যা মামলা সিনহা হত্যা মামলার রায়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর