Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি সহিংসতার মামলায় ৩২২ আসামি, গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২২ ১০:৫৮

ফাইল ছবি

সুনামগঞ্জ: জেলার তাহিরপুর উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় দুইটি পৃথক মামলা হয়েছে। এতে মোট ৩২২ জনকে আসামি করা হয়েছে। এছাড়াও উপজেলা টেকাটুকিয়া গ্রামে বর্মণ পল্লীতে হামলার ঘটনায় চারজন অজ্ঞাতসহ ২৬ জনের নামে আরও ১টি মামলা করা হয়েছে। এ মামলার পাঁচ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার গতকাল বুধবার (৯ ফেব্রুয়ারি) মামলার বিষয়টি নিশ্চিত করেন। এদিন সকালে এই মামলা দায়ের করেন ভুক্তভোগী গোপাল বর্মণ।

জানা গেছে, উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের পরাজিত ইউপি সদস্য আলা উদ্দিনের সমর্থকরা গত সোমবার রাত ৯টায় টেকাটুকিয়া গ্রামে এসে বর্মণ পল্লীতে হামলা করে। এ সময় সুকেশ বর্মণ, ঋতুরাজ বর্মণ, খেলন বর্মণ ও অলকেশ বর্মণ আহত হয়। এই গ্রামের কালিমন্দিরে থাকা সরস্বতীর মূর্তিও এ সময় ভাঙচুর হয়। এ ঘটনায় গ্রামের ঘোষ বর্মণের ছেলে গোপাল বর্মণ বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখ করে এবং আরও চারজন অজ্ঞাতসহ মোট ২৬ জনের মামলা করে। বুধবার সকালে মামলা করেন তিনি। তবে মামলায় মূর্তি ভাঙার কথা উল্লেখ করা হয়নি।

এ ঘটনায় গতকাল বুধবার বিকালে রসুলপুর গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে পরাজিত ইউপি সদস্য আলাউদ্দিন (৩৭), লাল মিয়ার ছেলে জয়নাল আবেদীন (৪১), মতি মিয়ার ছেলে চাঁন মিয়া (৪৮), সোনা মিয়ার ছেলে সাকিল মিয়া (২২) ও আব্দুল মনাফের ছেলে নূর মিয়াকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ।

অন্যদিকে, ভোটের দিন গত ৭ জানুয়ারি লামাগাঁও কেন্দ্রে ভোট গ্রহণ কর্মীদের ওপর হামলার ঘটনায় ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা হরিনারায়ণ বিশ্বাস বাদী হয়ে মামলা করেছেন। এই মামলা অজ্ঞাত ৩০০ জনকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে ওসি আব্দুল লতিফ তরফদার বলেন, টেকাটুকিয়ায় বর্মণ পল্লীতে হামলার ঘটনায় আসামিকে গ্রেফতারে অভিযান চলছে। বর্মণ পল্লীতে হামলাকারীদের কাউকেই ছাড় দেওয়া হবে না। তবে লামাগাঁওয়ের ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

সারাবাংলা/এনএস

নির্বাচনী সহিংসতা সুনামগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর