Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে দেড় ঘণ্টায় ৩ নারীর লাশ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২২ ১৩:১৫

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীতে পৃথক ঘটনায় স্কুলছাত্রীসহ তিন নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মুগদা, খিলগাঁও ও ওয়ারী এলাকা থেকে গতকাল বুধবার (৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে এই মৃতদেহগুলো উদ্ধার করা হয়।

এসব মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তিন এলাকার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করে।

মৃতরা হলেন— মুগদার স্কুলছাত্রী শান্তা আক্তার (১৫), খিলগাঁওয়ের রওশনারা বেগম (৬০) ও ওয়ারীর অজ্ঞাত (৪০) বছরের এক নারী। এর মধ্যে শান্তা কুমিল্লার মেঘনা উপজেলায় ব্রাহ্মণচর গ্রামের মৃত কামাল ইসলামের মেয়ে। সে মা ও বড় বোনের সঙ্গে মুগদার মানিকনগর এলাকার ৬৯/১ নম্বর বাসায় ভাড়ায় থাকত।

মুগদা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবুল আনছার জানান, খবর পেয়ে গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে মুগদা হাসপাতাল থেকে ওই স্কুলছাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয়। ওই ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে বিস্তারিত তদন্তের পর বলা যাবে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

মৃত শান্তার ভগ্নিপতি মাসুম হোসেন জানান, মানিকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ত সে। গতকাল সন্ধ্যায় তার মা এবং বড় বোন বাসার বাইরে ছিল। এ সময় বাসায় একাই ছিল সে। সন্ধ্যার পর তার খালা বাসায় ফিরে তার রুমের দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পায়। অনেকক্ষণ ডাকাডাকি করেও তার কোনো সাড়াশব্দ না পেয়ে দরজার ফাঁক দিয়ে দেখেন, আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে ঝুলছে। পরে দরজা ভেঙে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কী কারণে শান্তা আত্মহত্যা করতে পারে সে বিষয়ে কিছু জানাতে পারেনি স্বজনরা।

এদিকে রওশন আরা বেগম ময়মনসিংহ সদর উপজেলার চররাঘবপুর গ্রামের সাম্মত আলীর স্ত্রী। সাম্মতের গ্রামের বাড়ি ময়মনসিংহ সদর উপজেলার চররাঘবপুরে।

খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মোসা. সনিয়া পারভীন জানান, গত রাত সাড়ে ১০টার দিকে খিলগাঁও কবরস্থানের ভিতরে দক্ষিণ-পূর্ব কোণে বকুল গাছের ডালের সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। ওই নারী মানসিক ভারসাম্যহীন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবুও বিস্তারিত ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনাস্থল থেকে সিআইডি ক্রাইম সিন বিভিন্ন আলামত সংগ্রহ করেছে।

রওশন আরা’র ছেলে মো. সজিব জানান, তারা চার ভাই ও তিন বোন। দীর্ঘ ৮-১০ বছর ধরে তার মায়ের মানসিক সমস্যা ছিল। বিভিন্ন সময় তিনি বাসার বাইরে চলে যেতেন। আবোল তাবোল কথাবার্তা বলতেন। গতকাল সন্ধ্যার দিকে তিনি রামপুরহাট রিয়াজবাগে মেয়ের বাসা থেকে বের হন। পরবর্তীতে ওই বাসার পাশেই খিলগাঁও কবরস্থানে গাছের সঙ্গে তাকে গলায় ফাঁস দিয়ে ঝুলতে দেখে স্থানীয়রা খবর দেয়। পরে পুলিশে এসে লাশ উদ্ধার করে।

এদিকে ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহজাহান মিয়া জানান,ওই অজ্ঞাত নারী ভবঘুরে ছিলেন। বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করতেন। কয়েকদিন যাবৎ ওয়ারী থানার ওয়ান্ডারল্যান্ড পার্কের ভিতরে ছিলেন তিনি। সেখানে অসুস্থতাজনিত কারণে অথবা না খেতে পেরে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গত রাত পৌনে ১০টার দিকে সেখান থেকে তার লাশ উদ্ধার করা হয়।

সারাবাংলা/এসএসআর/এনএস

টপ নিউজ নারীর লাশ উদ্ধার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর