Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেরানীগঞ্জে ওয়াসিম হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৪৮

ঢাকা: ২০১৫ সালের ৪ এপ্রিল কেরানীগঞ্জ মডেল থানাধীন আগানগর বাঁশপট্টি এলাকায় ওয়াসিম নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে চার জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফাইজুন্নেছার আদালত। পাশাপাশি, তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রায় ঘোষণা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্তদের মধ্যে রয়েছেন: আব্দুল বাতেন, জাহাঙ্গীর আলম ওরফে আলম, পলক রহমান ওরফে ডেঞ্জার সাগর এবং পাপ্পু। আসামিদের মধ্যে আব্দুল বাতেন ও পলক কারাগারে ছিলেন। অপর দুই আসামি পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম দস্তগীর সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

২০১৫ সালের ৪ এপ্রিল কেরানীগঞ্জ মডেল থানাধীন আগানগর বাঁশপট্টি এলাকার পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পাওয়ার স্টেশনের পেছন থেকে অজ্ঞাত এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ অজ্ঞাতদের আসামি করে মামলা করে। পরে তদন্ত করে লাশের পরিচয় এবং হত্যার কারণ উদঘাটন করা হয়।

গ্রেফতার আসামিরা জিজ্ঞাসাবাদে জানায়, বাঁশ ব্যবসায়ী আলমকে ক্লাব থেকে বের করে দেন ভিকটিম ওয়াসিম। এ নিয়ে গণ্ডগোল ও মনোমালিন্য চলছিল। এ কারণে ওয়াসিমকে হত্যা করার জন্য আলম বাতেনের সঙ্গে টাকার বিনিময়ে চুক্তি করে। পরে আসামিরা সবাই মিলে ওয়াসিমকে ছুরি দিয়ে গলাকেটে হত্যা করে। ২০১৬ সালে ৫ জনকে অভিযুক্ত করে পৃথক দুটি চার্জশিট দাখিল করে। সজীব শিশু হওয়ায় তার বিরুদ্ধে শিশু আইনে চার্জশিট দেওয়া হয়।

২০২১ সালের ২৪ জানুয়ারি চার আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। আর সজীবের মামলাটি শিশু আদালতে বিচারাধীন রয়েছে বলে আদালত সূত্রে জানা যায়।

সারাবাংলা/এআই/একেএম

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর