Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনৈতিক প্রস্তাবে মা রাজি না হওয়ায় ছেলেকে অপহরণ

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২২ ১৭:১৫

ঢাকা: রাজধানীর দক্ষিণখানে এক নারী অনৈতিক প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় তার ছেলে শিশুকে অপহরণ করে আট মাস আটকে রাখে ইসমাইল হোসেন জীবন ওরফে আকাশ নামে এক যুবক। অবশেষে আকাশকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। একইসঙ্গে শিশুটিকে উদ্ধার করে ফিরিয়ে দেওয়া হয়েছে মায়ের কোলে।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘটনার বিস্তারিত তুলে ধরেন ডিবির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আশরাফ হোসেন সিদ্দিক।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জানানো হয়, অপহরণের পর থেকেই শিশুটির মা তার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ অনেকের কাছেই ধরনা দেন। কিন্তু কেউ তার আকুতি শোনেনি। এরপর ডিএমপির গোয়েন্দা পুলিশের (ডিবি) ওয়ারী বিভাগের উপ-কমিশনারের (ডিসি) মোবাইল নম্বর জোগাড় করে ফোন দেন শিশুটির মা। সব কথা শুনে ওয়ারী বিভাগের ডিসি তার টিমসহ অভিযান চালিয়ে মাত্র তিনদিনের মধ্যে নেত্রকোনা জেলার পূর্বধলা থানাধীন বিশ্বকাকনি ইউনিয়নের যাত্রাবাড়ী গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করেন। এ সময় গ্রেফতার করা হয় অপহরণকারী আকাশকে।

ডিবির ডিসি আশরাফ হোসেন সিদ্দিক বলেন, পার্শ্ববর্তী বাসার ভাড়াটিয়া অপহরণকারী আকাশ ওই নারীকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতেন। শিশুটিকে অসৎ উদ্দেশ্যে চকলেট ও চিপস কিনে দিয়ে ছেলের সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করতেন। একপর্যায়ে গত বছরের ১৫ জুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিশুটিকে ভাড়া বাসা থেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যান। অনেক খোঁজাখুঁজির পরও শিশুটির কোনো সন্ধান না পাওয়ায় ভিকটিমের মা পাগলপ্রায় হয়ে বিভিন্ন জায়গায় ঘুরে আসামির মোবাইল নম্বর সংগ্রহ করেন।

বিজ্ঞাপন

তিনি আকাশের মোবাইল মাধ্যমে যোগাযোগ করলে জানান, তার ছেলেকে কাগজপত্র করে বিক্রি করে দেওয়া হয়েছে। ওই নারী তার ছেলেকে পাওয়ার জন্য বিভিন্ন সময় আসামির সঙ্গে যোগাযোগ করলে আকাশ তাকে অনৈতিক প্রস্তাব দিতেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতেন।

ডিবির কর্মকর্তা আশরাফ হোসেন সিদ্দিক বলেন, ‘সেই নারী তার ছেলেকে ফিরে পাওয়ার জন্য দীর্ঘ আট মাস ধরে বিভিন্ন জায়গায় ঘুরেও কোনো ফল পাননি। লেখাপড়া না জানায় এবং কারও কাছ থেকে সঠিক পরামর্শ না পাওয়ায় দীর্ঘদিন ধরে ছেলেকে উদ্ধারের বিষয়ে কোনো আইনগত পদক্ষেপ নিতে পারছিলেন না ওই নারী। বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হলে আমরা আইনি ব্যবস্থা নিই।’

পরে ডিবি ওয়ারী বিভাগের একটি দল তথ্য-প্রযুক্তির সহায়তায় আকাশকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে নেত্রকোনা জেলার পূর্বধলা থানাধীন বিশ্বকাকনি ইউনিয়নের যাত্রাবাড়ী গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

ডিবি ওয়ারী বিভাগের ডিসি জানান, ওই নারী দক্ষিণখানের জামতলার একটি বাড়িতে ভাড়ায় থাকতেন। তিনি উত্তরার বিভিন্ন বাসাবাড়িতে গৃহকর্মীর কাজ করতেন।

দক্ষিণখান থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ইসমাইল হোসেন ওরফে জীবন ওরফে আকাশের বিরুদ্ধে মামলা হয়েছে।

শিশুটিকে অপহরণ করে পাচার করে দেওয়ার কোনো উদ্দেশ্য ছিল কি না জানতে চাইলে আশরাফ হোসেন সিদ্দিক বলেন, ‘এখন পর্যন্ত এমন কোনো তথ্য আমাদের কাছে নেই। আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে এ বিষয়ে জানা যাবে।’

সারাবাংলা/ইউজে/একে

অনৈতিক প্রস্তাব ছেলেকে অপহরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর