Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সম্প্রসারিত হচ্ছে নেত্রকোণার বারহাট্টা রেলস্টেশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২২ ২১:১৩

নেত্রকোণা: বিভাগীয় শহর ময়মনসিংহ টু মোহনগঞ্জ রেললাইনের বারহাট্টা স্টেশনের প্ল্যাটফর্ম সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ উপলক্ষে শনিবার (১২ ফেব্রুয়ারি) একটি রেলওয়ে প্রতিনিধি দল বারহাট্টা প্ল্যাটফর্মের প্রাথমিক জরিপ কাজ শেষ করেছে।

রেলওয়ে প্রতিনিধিদলের নেতৃত্ব দেন গৌরীপুর সেকশনের ঊর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী (কার্য) শেখ মোয়াজ্জেম হোসেন ।

সংংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৯৭০ সালে জাতীয় পরিষদের নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেত্রকোণা জেলার অন্তর্গত বারহাট্টা রেলস্টেশনের প্ল্যাটফর্মে পথসভা করেছিলেন। বর্তমানে রেলওয়ে বহুদূর এগিয়েছে এবং এই স্টেশনে প্রতিদিন একজোড়া আন্তঃনগর (মোহনগঞ্জ এক্সপ্রেস ও হাওর এক্সপ্রেস), একটি কমিউটার (মহুয়া) ও একজোড়া লোকাল ট্রেন থামে। প্ল্যাটফর্ম ছোট হওয়ায় ট্রেনের বগি অনেক বাইরে থাকে। এতে যাত্রী সাধারণের উঠা-নামায় সমস্যা হয়। অসুস্থ ও শিশু যাত্রীরা উঠতে-নামতে পারে না।

এসব কারণে বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক প্ল্যাটফর্মে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন ও প্ল্যাটফর্ম সম্প্রসারণসহ বিভিন্ন দাবি জানিয়ে রেলওয়ে মন্ত্রীর কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গত বছর লিখিত আবেদন জানান। তারই পরিপ্রেক্ষিতে রেলওয়ে কর্তৃপক্ষের নির্দেশে প্ল্যাটফর্মটির প্রাথমিক জরিপ কাজ করা হয়।

উপ-সহকারী প্রকৌশলী (কার্য) শেখ মোয়াজ্জেম হোসেন জানান, কর্তৃপক্ষের নির্দেশে জরিপ কাজ সম্পন্ন করা হয়েছে । প্ল্যাটফর্মটি দৈর্ঘ্যে অতিরিক্ত এক হাজার ফুট পর্যন্ত সম্প্রসারণের প্রস্তাব করা হবে।

সারাবাংলা/এমও

নেত্রকোণা বারহাট্টা রেলস্টেশন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর