Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাজের মাঝেই বেঁচে থাকবেন সফিকুল হক চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২২ ২৩:২২

ঢাকা: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘আশা’র প্রতিষ্ঠাতা সফিকুল হক চৌধুরীর কাজ বেঁচে থাকবে। তার কাজের মাঝেই তিনি বেঁচে থাকবেন। ‘আশা’র ওপর আশা রয়েছে। তিনি দেশে ইতিবাচক পরিবর্তন এনেছেন তার কাজের মধ্য দিয়ে। বর্তমান সরকার যে উন্নয়ন করছে সেই ক্ষেত্রেও তার অবদান রয়েছে। তিনি তার কাজের মধ্য দিয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সফিকুল হক চৌধুরী স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, বাংলাদেশ ১৮-১৯ কোটি মানুষের মধ্যে নিজেকে প্রতিষ্ঠা করা বেশ কঠিন কাজ। সফিকুল হক চৌধুরী সাধারণ মানুষের মত জীবন যাপন করতেন। বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান তৈরি করেছেন। দেশের মধ্যে ভিন্ন কিছু তৈরি করে দেখিয়েছেন। যা সবাই ভেবেছে তা তিনি করে দেখিয়েছেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সরাসরি ও ভার্চুয়ালি আরও উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ বাংকের সাবেক গভর্নর ড. সালাউদ্দিন আহমেদ, ব্রিটিশ ক্ষুদ্র- অর্থায়ন বিশেষজ্ঞ স্টুয়ার্ট রাদারফোর্ড, ফিলিপাইনের কার্ড ব্যাংকের চেয়ারম্যান ড. এরিস্টটল বি আলিপ, আশার প্রেসিডেন্ট মো. আরিফুর হক চৌধুরীসহ অন্যান্যরা।

সারাবাংলা/এআই/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর