Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এইচএসসির ফলাফল দুপুরে

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২২ ০৯:২৬

ঢাকা: এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আজ রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশ করা হবে। দুপুর ১২টায় অনলাইনে ফল পাওয়া যাবে বলে জানিয়েছে শিক্ষা বোর্ডগুলো।

শনিবার চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে জারি হওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার দুপুর ১২টায় এইচএসসি ও সমমান পরীক্ষার ফল সারাদেশে একযোগে প্রকাশিত হবে।

শিক্ষা বোর্ডগুলোর নিজস্ব ওয়েবসাইট ও সব শিক্ষা বোর্ডের রেজাল্টের ওয়েবসাইটে (www.educationboard.gov.bd) ফল জানা যাবে। বোর্ডের ওয়েবসাইট থেকে প্রতিষ্ঠানের তথ্য দিয়ে প্রতিষ্ঠানের ফল সংগ্রহ করতে হবে কলেজ ও মাদরাসাগুলোকে।

যারা মোবাইল ফোনে এসএমএস বার্তার মাধ্যমে ফল পেতে চান, তাদেরকে ফলাফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: HSC< >Board name (First 3 letter) <> Roll<>2021 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গে প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে।

২০২১ খ্রিষ্টাব্দে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৪ লাখ। গত ৩০ ডিসেম্বর পর্যন্ত এইচএসসির লিখিত পরীক্ষা চলে। এরপর পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/এএম

এইচএসসি টপ নিউজ ফলাফল

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর