Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রলীগের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত

সারাবাংলা ডেস্ক
১৩ ফেব্রুয়ারি ২০২২ ১৬:১৬

ঢাকা: ছাত্রলীগের সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির শপথবাক্য পাঠ ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কার্যালয় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুল হাকিম সম্রাটের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়।

পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

বিজ্ঞাপন

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আল-আমিন রহমান, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক উপ-সম্পাদক সাখাওয়াত হোসেন বকুল, নূর কুতুবুল আলম তুষার, রাকিবুল ইসলাম সাকিব, মোস্তাফিজুর রহমান খান, এস এম ওবায়দুলসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সভার শুরুতে শাখার নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সকল নেতৃবৃন্দকে শপথবাক্য পাঠ করান বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়। পরবর্তীতে অতিথিবৃন্দের সঙ্গে কমিটির নেতৃবৃন্দের সংক্ষিপ্ত সাংগঠনিক পরিচিতি কার্যক্রম ও শুভেচ্ছা বিনিময় চলে।

আল-নাহিয়ান খান জয় তার বক্তব্যে বলেন, ‘কেউ কেউ বিশেষ পদে আসীন হয়ে ক্যাম্পাসগুলোতে প্রগতিশীল ছাত্ররাজনীতি বন্ধের ষড়যন্ত্রে লিপ্ত। তারা বাংলাদেশের ছাত্ররাজনীতির গৌরবময় ইতিহাস সম্পর্কে অবগত নয়। এধরনের সুশীলপন্থী, দেশবিরোধী চক্রকে ইতিহাসের পাঠ দিতে হবে। আগামীতে বাংলাদেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করলে, বাংলাদেশ ছাত্রলীগ তাদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠাবে।’

বিজ্ঞাপন

বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি জাহিদ হোসেন পারভেজ তার বক্তব্যে বলেন, ‘শুধু একটি সাদা কাগজে লিখে দিয়ে ছাত্রলীগের কর্মীর বিরুদ্ধে যদি কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রশাসন অনৈতিকভাবে পদক্ষেপ নেয়, তাহলে তা আমরা মেনে নেব না। অতীতের ন্যায় আগামীতেও কর্মীদের পাশে আমরা থাকবো।’ বিভিন্ন ক্যাম্পাসে সাম্প্রদায়িক শক্তির সরব উপস্থিতি আছে জানিয়ে যেকোনো মূল্যে তিনি ছাত্রলীগ কর্মীদের সঙ্গে নিয়ে তা শক্তভাবে দমনের অঙ্গীকার ব্যক্ত করেন।

শাখা সাধারণ সম্পাদক আজিজুল হাকিম সম্রাট বক্তব্যের একপর্যায়ে ছাত্ররাজনীতি করতে গিয়ে নিজের শিক্ষাজীবনে নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছেন তা তুলে ধরে বলেন, ‘স্বাধীনতার পঞ্চাশ বছর পরেও বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র রাজনীতি করতে গিয়ে আমরা বারবার মানসিক নির্যাতন ও প্রতিবন্ধকতার শিকার হচ্ছি। যেন এক তালেবানি শাসন ব্যবস্থা কায়েম করা হয়েছে। আমরা এই চক্রের বিরুদ্ধে ক্রমাগত লড়াই করে যাচ্ছি। ভবিষ্যতেও পূর্ণশক্তি নিয়ে মাঠে থাকবো।’

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত কেন্দ্রীয় নেতৃবৃন্দ জঙ্গিবাদ ও মৌলবাদ মোকাবিলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসভিত্তিক প্রগতিশীল রাজনীতিকে আরও গতিশীল করার আহ্বান জানান।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর