Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে মেয়েরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৩৩

রাজশাহী: এ বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে পাসের হার ৯৭ দশমিক ২৯ শতাংশ। এই বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৩২ হাজার ৮০০ শিক্ষার্থী। পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে এবারও ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে এইচএসসির ফল ঘোষণা করেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, এ বছর রাজশাহী বোর্ড থেকে এক লাখ ৪৭ হাজার ৪৮৪ জন্য শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে এক লাখ ৪৩ হাজার ৪৮৯ জন শিক্ষার্থী। পাসের হার ৯৭ দশমিক ২৯ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩২ হাজার ৮০০ শিক্ষার্থী।

আরিফুল ইসলাম আরও জানান, পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে এবারও ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা। মেয়েদের মধ্যে পাসের হার ৯৮ দশমিক ৫১ শতাংশ, ছেলেদের মধ্যে এই হার ৯৬ দশমিক ৫১ শতাংশ। বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ১৮ হাজার ৪০০ ছাত্রী, ছাত্ররা জিপিএ-৫ পেয়েছে ১৪ হাজার ৪০০ জন।

রাজশাহী শিক্ষা বোর্ডের অধীন আট জেলার ৭৫৯টি কলেজ থেকে এবার শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১৬২টি কলেজে শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

সারাবাংলা/টিআর

এইচএসসি পরীক্ষা এইচএসসি’র ফল রাজশাহী বোর্ড রাজশাহী শিক্ষা বোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর