Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাহরাইনের নিরাপত্তায় ইসরাইলি কর্মকর্তা নিয়োগ

আন্তর্জাতিক ডেস্ক
১৪ ফেব্রুয়ারি ২০২২ ০১:৪২

বাহরাইনের নিরাপত্তা বিষয়ক উচ্চপদে ইসরাইল নৌবাহিনীর এক কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে। ইসরাইলের আইটুয়েন্টিফোর নিউজ এ খবর প্রকাশ করেছে। শনিবার বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে।

বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলি অফিসারের নিয়োগ আঞ্চলিক নৌ চলাচলের স্বাধীনতা সুরক্ষিত করার জন্য একটি আন্তর্জাতিক জোটের সঙ্গে সম্পর্কিত বিষয়।

এর আগে ইসরাইলি টিভি চ্যানেলটির খবরে বলা হয়, ইসরাইল নৌবাহিনীর একজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে বাহরাইন পাঠানো হচ্ছে। এ কর্মকর্তা বাইরাইনের নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করবেন, পাশাপাশি তিনি বাহরাইনে মোতেয়ন করা যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহরের সঙ্গেও যোগাযোগ রাখবেন।

ইসরাইলের সেনা কর্মকর্তাকে বাহরাইন রাজপরিবার নিরাপত্তা কর্মকর্তা হিসেবে নিয়োগের খবরে দেশটির ওয়াফাক বোর্ড কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। ওয়াফাক বোর্ড ইসরাইলকে শত্রু রাষ্ট্র হিসেবে অভিহিত করে বলেছে, রাষ্ট্রীয় পদে শত্রুপক্ষের একজন কর্মকর্তাকে নিয়োগ দেওয়ার অর্থ হলো ওই রাষ্ট্রের সার্বভৌমত্ব, ইতিহাস ও ভবিষ্যতের জন্য হুমকি তৈরি করা। সংগঠনটি রাজপরিবারের সমালোচনা করে বলেছে, বাহরাইনের আলে খলিফা সব সীমা লঙ্ঘন করেছেন।

উল্লেখ্য যে, ২০২০ সালে চতুর্থ আরব দেশ হিসেবে ইসরাইলের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক স্থাপন করে বাহরাইন। ওই বছরের ১১ সেপ্টেম্বর তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার টুইটারে জানান, দেশ দু’টি এক ঐতিহাসিক সমঝোতায় পৌঁছেছে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর