Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাসন্তি রঙের হৃদয়ে জেগেছে ভালোবাসা

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৫৬

ঢাকা: একদিকে ঋতুরাজ বসন্তের দোলা, অন্যদিকে হৃদয়ে লেগেছে ভালোবাসার ছোঁয়া। তাইতো সব বয়সীদের মাঝে আনন্দের জোয়ার বইছে। সেইসঙ্গে প্রকৃতি সেজেছে অপরূপ সাজে। শিমুল, পলাশ আর বাহারি ফুলে মাতোয়ারা আজ প্রকৃতি।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা টিএসসি এবং সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে এই চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেল, বসন্ত বরণ এবং ভালোবাসা দিবসকে ঘিরে কেউ পরেছেন হলুদ পাঞ্জাবি, আবার কেউ পরেছেন হলুদ শাড়ি। কেউবা প্রিয়জনকে ভালোবাসার জানান দিতে সঙ্গী করেছেন লাল শাড়ি ও পাঞ্জাবিকে। এভাবেই প্রিয়জনকে ভালো লাগার কথার যেমন জানান দিচ্ছেন, তেমনিভাবে মনের মাধুরী মিশিয়ে ভালোবাসার কথাটাও বলতে দ্বিধা করছেন না কেউ।

ফাগুনের আগুনে মন আর প্রকৃতি সেজেছে বর্ণিল সাজে। প্রিয়জনের মাথায় গোঁজা লাল গোলাপ আর হাতে রজনীগন্ধা বলেই দেয় দিনটি বসন্ত এব ভালোবাসার। তাইতো কবির ভাষায় বলতেই হয়, ‘ফুল ফুটুক আর না ফুটুক- আজ বসন্ত।’ সঙ্গে নতুন মাত্রায় যোগ হওয়া ভালোবাসা দিবস।

এদিকে, গত দুই বছর করোনার থাবায় সবকিছু ছিল এলোমেলো। গত বছরও এমন সময় বিনিনিষেধের গ্যাঁড়াকলে দিনটি সীমাবদ্ধ ছিল সামাজিক যোগাযোগমাধ্যম এবং মোবাইল ফোনে। কিন্তু এবার বদলে গেছে সেই চিত্র। টিএসসি এবং সোহরাওয়ার্দী উদ্যানে বসন্ত বরণ কিংবা ভালোবাসা দিবসকে ঘিরে ছিল না বয়সের কোনো পার্থক্য। যে যেভাবে পারছেন প্রিয়জনের কাছে ভালোবাসার জানান দিচ্ছেন। যদিও বয়স কিংবা ফ্রেমের মধ্যে ভালোবাসা কখনো সীমাবদ্ধ থাকে না। তাই সব বাধা আর শিকল ভেঙে ভালোবাসা ও বসন্ত মিশে একাকার।

বিজ্ঞাপন

ধানমন্ডি থেকে প্রিয়জনকে নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে এসেছেন শাকিল ও তানজিনা। উৎসব নিয়ে জানতে চাইলে সারাবাংলাকে তারা বলেন, ‘আমাদের বিয়ে দুই বছর হয়েছে। কিন্তু এই দুই বছর করোনার কারণে সেভাবে বাইরে বেড়ানোর সময় হয়নি। যেন দম বদ্ধ হওয়ার উপক্রম। বসন্ত আর ভালোবাসা যখন একদিনে আসে তখন উচ্ছ্বাসটা যেন একটু বেশিই পাই। তাইতো প্রিয়জনকে বলি, ভালোবাসি, শুধু ভালোবাসি তোমায়।’

উত্তরা থেকে এসেছেন আলামিন ও হুমায়রা। তাদের কাছে দিনটি সম্পর্কে জানতে চাইলে সারাবাংলাকে তারা বলেন, ‘আমরা দুজন দুজনকে ভালোবাসি। আপন করে আগলে রাখার চেষ্টা করি সবসময়। এ বছরই আমাদের বিয়ে হয়েছে। এই প্রথম দু’জন দু’জনকে সারাটি দিন সময় দিলাম। অনুভূতি বলে বোঝানোর ভাষা নেই। আমরা শুধু এটাই বলব- একটি দিন শুধু বসন্ত বা ভালোবাসার নয়, প্রতিটি দিন ভালোবাসার ও পাশে থাকার।’

টিএসসি চত্বরে কথা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানজিম নাজনীনের সঙ্গে। সারাবাংলাকে তিনি বলেন, ‘প্রিয় মানুষটি শুধু একদিনের নয়, সারাটি জীবন ও আমৃত্যু সঙ্গে থাকার। ভালোবেসে হাত ধরলে সেই হাত সবসময় আগলে রাখতে চায়। প্রিয়জনের হাত সব শক্তি ও প্রেরণার উৎস। এই বন্ধন থাকে আজীবন।’

সোহরাওয়ার্দী উদ্যান এবং টিএসসি চত্বরে যারা এসেছেন তাদের প্রায় সবাই জানান দিচ্ছেন তাদের ভালোবাসার কথা। আবেগ, অনুভূতি সবকিছু মিলেমিশে যেন একাকার সেই ভালোবাসায়। তাইতো সবারই কণ্ঠে ধ্বনিত হচ্ছে- এই বন্ধন আজীবন, এই বন্ধন ভালোবাসার এবং আমৃত্যুর।

সারাবাংলা/এসজে/পিটিএম

টপ নিউজ বসন্ত ভালোবাসা দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর